কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত, সদরে সর্বোচ্চ ৩৭

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৯:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখন ক্রমশ বিস্তার লাভ করছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ১০৮ জনের করোনা শনাক্ত হওয়ার পর শুক্রবার (২৮ জানুয়ারি) একদিনে নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম প্রদত্ত কিশোরগঞ্জ জেলার কোভিড-১৯ সম্পর্কে সর্বশেষ তথ্য থেকে বিষয়টি জানা গেছে।

প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এদিন জেলার ১৩টি উপজেলার মধ্যে ১১টি উপজেলায় করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ভৈরব উপজেলায় দ্বিতীয় সর্বোচ্চ ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া অন্য ৯টি উপজেলার মধ্যে হোসেনপুর উপজেলায় ৭ জন, তাড়াইল উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ৫ জন, কুলিয়ারচর উপজেলায় ২ জন, বাজিতপুর উপজেলায় ৯ জন, ইটনা উপজেলায় ২ জন, মিঠামইন উপজেলায় ১ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

অন্যদিকে সর্বশেষ এ রিপোর্টে করোনায় কোন মৃত্যুর তথ্য নেই।

এদিন করোনাভাইরাস মুক্ত হয়ে মোট ৫৩ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ২৮ জন সুস্থ হয়েছেন।

এছাড়া হোসেনপুর উপজেলায় ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ৭ জন, বাজিতপুর উপজেলায় ২ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ২ জন সুস্থ হয়েছেন।

এ রিপোর্টে মোট ৪১৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এতে জেলায় নতুন করে ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৭ ও ২৮ জানুয়ারি সংগৃহীত মোট ৯৪টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৭ জানুয়ারি ২৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া কিশোরগঞ্জ বক্ষব্যাধি ক্লিনিক এবং হোসেনপুর, করিমগঞ্জ, তাড়াইল, পাকুন্দিয়া, ভৈরব, ইটনা ও অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৮৪ জনের রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ১৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলার করোনা চিকিৎসার বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত ও সন্দেহজনক কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৮ জন।

তাদের মধ্যে ৬ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন কোন রোগী ভর্তি হয়নি এবং কেউ ছাড়পত্রও পাননি।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগী ৬৭৪ জন। তাদের মধ্যে ৮ জন হাসপাতালে ও ৬৬৬ জন হোম আইসোলেশনে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর