কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দীর্ঘ ১২ বছর পর বাড়িতে ফিরেও পুলিশের চোখ এড়াতে পারলো না দুর্ধর্ষ ডাকু হানিফ

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১৪ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৪:৪০ | অপরাধ 


১৮/১৯ বছর আগে ১৩/১৪ বছর বয়সে বাড়ি ছাড়ে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের উত্তর পানান গ্রামের যুবক আবু হানিফ (৩৪)। শুরুতে সে আশ্রয় নেয় সিলেটে। সেখানেই বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়ানো শুরু করে সে। এরপর অবস্থান বদল করে সে চলে যায় কুমিল্লায়।

কুমিল্লায় অবস্থানের সময়ে খুন, ডাকাতিসহ নানা অপকর্মে লিপ্ত হয় সে। কুমিল্লার বুড়িচং থানায় তার নামে রুজু হয় চারটি মামলা। একপর্যায়ে কুমিল্লার পাঠ চুকিয়ে সে পাড়ি জমায় চট্টগ্রামে। শুরু হয় সেখানকার অপরাধ জগতে তার বিচরণ।

এ রকম পরিস্থিতিতে দীর্ঘ ১২ বছর পর হোসেনপুরের বাড়িতে ফিরে দুর্ধর্ষ ডাকু আবু হানিফ। কিন্তু হোসেনপুর থানা পুলিশের চোখ এড়াতে পারেনি সে। থানা পুলিশের এক অভিযানে গ্রেপ্তার হয়েছে দুর্ধর্ষ ডাকু আবু হানিফ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে ২টার দিকে হোসেনপুর থানার ওসি নাহিদ হাসান সুমনের নেতৃত্বে এসআই মো. শরিফুল ইসলাম, এসআই সুশান্ত চন্দ্র সরকার, এএসআই তুহিন মিয়া, এএসআই মো. মঞ্জুরুল হক ও সঙ্গীয় ফোর্স এ গ্রেপ্তার অভিযানে অংশ নেন।

পুলিশ জানায়, আবু হানিফ একজন পেশাদার ডাকাত। সে হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের উত্তর পানান গ্রামের মো. সিরাজ উদ্দিনের ছেলে। খুনসহ ডাকাতি, পুলিশ এস্যাল্টসহ খুন, অস্ত্র মামলা, দস্যুতা মামলাসহ একাধিক গ্রেপ্তারি পরোয়ানা ভূক্ত পলাতক আসামি সে।

তাকে গ্রেপ্তার করার জন্য হোসেনপুর থানা পুলিশ একাধিক সোর্স নিয়োগ করা ছাড়াও তার বিষয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করে। এরই মাঝে দীর্ঘ ১২ বছর পর হোসেনপুরের বাড়িতে ফিরে দুর্ধর্ষ ডাকু আবু হানিফ।

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয়ে হোসেনপুর থানা পুলিশের একটি টিম মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে ২টার দিকে আবু হানিফের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

হোসেনপুর থানার ওসি নাহিদ হাসান সুমন বলেন, আসামি আবু হানিফকে গ্রেপ্তারের পর জানা গেছে, তার নামে কুমিল্লাসহ আশ-পাশের বিভিন্ন জেলায় খুনসহ ডাকাতি, পুলিশ এস্যাল্টসহ খুন, অস্ত্র মামলা, দস্যুতা মামলাসহ একাধিক মামলা রয়েছে। সে বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে। এছাড়া সে একজন পেশাদার ডাকাত।

গ্রেপ্তারের পর তাকে বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর