কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জেলখাটা করিমগঞ্জের দুই গাঁজা ব্যবসায়ীর দেড় বছর করে কারাদণ্ড

 স্টাফ রিপোর্টার | ৮ জুন ২০১৮, শুক্রবার, ১২:৪১ | করিমগঞ্জ  


করিমগঞ্জ উপজেলার কাইকুরদিয়া গ্রামের আব্দুল সাত্তার খান (৬০) ও করিমগঞ্জ বাজার মধ্যপাড়ার মো. আসাদ (৬৫) মাদক ব্যবসার অপরাধে একাধিকবার দণ্ডিত হয়েছেন ভ্রাম্যমাণ আদালত থেকে। কিন্তু দুই-তিন বার জেল খেটেও পেশা ও নেশা ছাড়তে পারেননি তারা। কারাগার থেকে বেরিয়ে পুনরায় মাদক ব্যবসায় নিয়োজিত হন তারা। ফলে আবারও ভ্রাম্যমাণ আদালতের হাতে ধরা পড়ে কারাগারে ঠাঁই হয়েছে তাদের।

বৃহস্পতিবার (৭ জুন) রাত ৯টার দিকে কিশোরগঞ্জের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ এর নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাদকবিরোধী অভিযানে সাড়ে ৭ কেজি গাঁজাসহ আটক হন মাদক ব্যবসায়ী আব্দুল সাত্তার খান ও মো. আসাদ। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ এক বছর ছয় মাসের (দেড় বছর) বিনাশ্রম কারাদণ্ড দিয়ে তাদের কারাগারে পাঠিয়েছেন। এক বছর ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড ছাড়াও উভয়কে দশ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে। অর্থদণ্ড অনাদায়ে তাদের প্রত্যেককে আরো এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

দণ্ডিত দুই মাদক ব্যবসায়ীর মধ্যে আব্দুল সাত্তার খান করিমগঞ্জ উপজেলার কাইকুরদিয়া গ্রামের মৃত মোহাম্মদ খানের ছেলে এবং মো. আসাদ করিমগঞ্জ বাজার মধ্যপাড়ার মৃত তাজ মাহমুদের ছেলে।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ জানান, বৃহস্পতিবার (৭ জুন) রাত ৯টায় কিশোরগঞ্জ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাগণের সহায়তায় করিমগঞ্জ উপজেলায় মাদক বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় চার কেজি গাঁজাসহ আব্দুল সাত্তার খান এবং সাড়ে তিন কেজি গাঁজাসহ মো. আসাদকে আটকের পর তাদের এক বছর ছয় মাস (দেড় বছর) করে বিনাশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অর্থদণ্ড অনাদায়ে তাদের আরো এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। এরা দুই তিন বার জেল খেটেছে এই ভ্রাম্যমাণ আদালত থেকেই। কিন্তু পেশা ও নেশা ছাড়তে পারেনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর