kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন



 স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৮, বুধবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার (৮ আগস্ট) সকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে কিশোরগঞ্জ সদর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

এ সময় তিনি পৌর মেয়র মাহমুদ পারভেজ, পিপি শাহ আজিজুল হক, জেলা মুক্তিযোদ্ধাদের সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা প্রেসকাব সভাপতি মোস্তফা কামাল, অধ্যক্ষ রবীন্দ্রনাথ চৌধুরী, এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর, নারীনেত্রী বিলকিস বেগম, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম এ ওয়াহাব বাদল, সরকারি আদর্শ শিশু বিদ্যালয়ের শিক্ষক মোয়াজ্জেম হোসেন, সুগন্ধা ডিপার্টমেন্টাল স্টোরের পরিচালক টিপু সুলতানসহ মোট ১৪জনের হাতে তিনি স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোশারফ হোসেন ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ বক্তৃতা করেন।

এ সময় কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ, শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বুধবার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৃহস্পতিবার (৯ আগস্ট) থেকে কিশোরগঞ্জ পৌর এলাকাসহ সদর উপজেলার ১১টি ইউনিয়নে কার্ড বিতরণ কার্যক্রম পরিচালিত হবে। আগামী ৬ই ডিসেম্বর পর্যন্ত এই বিতরণ কার্যক্রম চলবে। এই সময়ে কিশোরগঞ্জ পৌর এলাকায় ৬৩ হাজার ৮৫৮টি এবং সদর উপজেলার ১১টি ইউনিয়নে ২ লাখ ১৬ হাজার ২৮৮টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

প্রত্যেক কার্ডধারীর বায়োমেট্রিক সমৃদ্ধ করার লক্ষ্যে নির্ধারিত বিতরণ কেন্দ্রে হাতের ১০ আঙ্গুলের ছাপ ও দ্ইু চোখের আইরিশ সংগ্রহ করা হবে। আর স্মার্ট কার্ড নেয়ার সময় প্রত্যেককে পুরনো কার্ডটি সঙ্গে নিয়ে যেতে হবে। নির্ধারিত তারিখসমূহে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কার্ড বিতরণ করা হবে।

কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা বিদ্যালয়ে আগামী ৯ থেকে ১৬ আগস্ট পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে।

১৭ থেকে ২৭ আগস্ট পৌরসভার ৫, ৬ ও ৮ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে।

২৮ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পৌরসভার ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে।

এছাড়া মহিনন্দ ইউনিয়নের ১, ২, ৩, ৬ ও ৮ নং ওয়ার্ডে কার্ড বিতরণ করা হবে আগামী ৬ থেকে ৯ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ ভবনে। আর ৪, ৫, ৭ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর চংশোলাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

মাইজখাপন ইউনিয়নের ১, ২, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডে আগামী ১২ থেকে ১৫ সেপ্টেম্বর কার্ড বিতরণ করা হবে নীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। আর ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর হাজী মোমতাজ উদ্দিন স্কুল এন্ড কলেজে।

লতিবাবাদ ইউনিয়নের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর কাটাবাড়িয়া এ.আর খান উচ্চ বিদ্যালয়ে। আর ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে লতিবাবাদ আতিকীয়া ছোবহানিয়া দাখিল মাদ্রাসায়।

রশিদাবাদ ইউনিয়নের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ২৬ থেকে ২৯ সেপ্টেম্বর জিয়াউদ্দিন স্কুল এন্ড কলেজে। আর ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর রশিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

যশোদল ইউনিয়নের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ৪ থেকে ৮ অক্টোবর যশোদল উচ্চ বিদ্যালয়ে। আর ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৯ থেকে ১৩ অক্টোবর এস.আই মেমোরিয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

বৌলাই ইউনিয়নের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ১৪ থেকে ১৭ অক্টোবর পাটধা উচ্চ বিদ্যালয়ে। আর ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ১৮ থেকে ২৩ অক্টোবর সৈয়দ হাবিবুল হক উচ্চ বিদ্যালয়ে।

মারিয়া ইউনিয়নের ১, ২, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ২৪ থেকে২৮ অক্টোবর ঝাটাসিয়া জি.এ দাখিল মাদ্রাসায়। আর ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ২৯ অক্টোবর থেকে ১ নভেম্বর ইউনিয়ন পরিষদ ভবনে।

কর্শাকড়িয়াইল ইউনিয়নের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড আগামী ৩ থেকে ৫ নভেম্বর বিতরণ করা হবে চিকনিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। আর ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৬ থেকে ১০ নভেম্বর আলহাজ্ব ওয়াজেদুল ইসলাম খান উচ্চ বিদ্যালয়ে।

দানাপাটুলি ইউনিয়নের সকল ওয়ার্ডের কার্ড আগামী ১১ থেকে ১৪ নভেম্বর বিতরণ করা হবে আলহাজ্ব আমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে।

চৌদ্দশত ইউনিয়নের ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড আগামী ১৭ থেকে ২২ নভেম্বর বিতরণ করা হবে নান্দলা অসম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে। আর ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর চৌদ্দশত উচ্চ বিদ্যালয়ে।

বিন্নাটি ইউনিয়নের ১, ২, ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে আগামী ২ থেকে ৪ ডিসেম্বর বিন্নাটি আব্দুল মজিদ মোল্লা উচ্চ বিদ্যালয়ে। আর ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে ৫ ও ৬ ডিসেম্বর আউলিয়াপাড়া ফাজিল মাদ্রাসায়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ