কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নির্বাচনী প্রচারণায় সরগরম তাড়াইল

 আমিনুল ইসলাম বাবুল | ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৯:৫৭ | তাড়াইল  


আগামী ৩ অক্টোবর তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোট গ্রহণ করা হবে। ভোটের তারিখ যতো এগিয়ে আসছে ততোই জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। প্রার্থী এবং তাদের সমর্থক নেতাকর্মীদের সরব পদচারণায় এখন মুখর তাড়াইল উপজেলার হাট-বাজার, সড়ক-গ্রামসহ প্রত্যন্ত জনপদ।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মহাজোট সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আজিজুল হক ভূঞা মোতাহার (নৌকা মার্কা), বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব একেএস জামান স¤্রাট (আনারস মার্কা)।

সরেজমিনে দেখা যায়, প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন অঞ্চল। বিরামহীন প্রচারণায় তৎপর রয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির চেয়ারম্যান পদপ্রার্থী ও তাঁদের কর্মী-সমর্থকরা। বসে নেই স্বতন্ত্র প্রার্থী ও তাঁর কর্মী-সমর্থকেরাও।

কয়েকজন ভোটার জানালেন, প্রার্থীরা ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রতিদিন প্রার্থীদের ডাকে তাঁদের ঘুম ভাঙছে। তাঁরা প্রার্থীদের সামনে এলাকার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরছেন। নির্বাচিত হলে প্রার্থীরা এসব সমস্যা সমাধানের আশ্বাস দিচ্ছেন।

দিগদাইড় ইউনিয়নের বাসিন্দা আবদুল করিম বলেন, ‘ভোট এলে অনেকে ভোট চাইতে আসেন। ভোট চলে গেলে তাঁরা আমাদের কাছে আসেন না, শহরে গিয়ে থাকেন। তাঁদের কাছে গিয়ে সমস্যার কথা বলা সম্ভব হয় না। যে প্রার্থী আমাদের খোঁজখবর রাখবেন, সে প্রার্থীকে আমরা নির্বাচিত করতে চাই।’

স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব একেএস জামান স¤্রাট গণসংযোগের সময় বলেন, আমার পক্ষে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করছি। ভোটাররা বলছেন, দলীয় মার্কা কোন বিষয় না। ব্যক্তি হিসেবে যিনি জনগণের কাজ করবেন তারা তাকেই ভোট দিবেন। ভোটাররা আমাকে-ই (একেএস জামান স¤্রাট) বিজয়ী করবেন বলে আমি বিশ্বাস করি।

বিএনপির প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা বলেন, ‘গণসংযোগকালে ভোটারদের কাছ থেকে সাড়া পাচ্ছি। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আজিজুল হক ভূঞা মোতাহার বলেন, ‘দেশের এমন কোন বাড়ি নাই যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ছোঁয়া লাগে নাই। তাই জনগণ আওয়ামী লীগের মনোনীত মহাজোট সমর্থিত প্রার্থীকে-ই নৌকা মার্কায় ভোট দেবে। আগামী ৩ অক্টোবর উপনির্বাচনে তাড়াইলের জনগণ আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে উপজেলার সার্বিক উন্নয়নে অবদান রাখার সুযোগ দিবেন।

তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও তাড়াইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ঢালী বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও প্রভাবমুক্ত করতে প্রশাসন ব্যাপক প্রস্ততি নিয়েছে। আশা করি, নির্বাচন সুষ্ঠু হবে।’

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন জানান, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মোট ভোটার ১ লাখ ২১ হাজার ৪২৭ জন। এর মধ্যে ৬১ হাজার  ৯২৩জন পুরুষ ভোটার এবং ৫৯ হাজার ৫০৪ জন মহিলা ভোটার। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্ততি নিয়ে রাখা হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আগামী ৩ অক্টোবর উপনির্বাচনের ভোট গ্রহণ  করা হবে।

উল্লেখ্য, তাড়াইল উপজেলা পরিষদের গত নির্বাচনে উপজেলা জাতীয় পার্টির যুগ্মআহবায়ক মো. কামাল উদ্দিন ভূঞা কাঞ্চন চেয়ারম্যান নির্বাচিত হন। গত ১৮ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। ফলে তার পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি হয়।

তালজাঙ্গা, রাউতি, ধলা, জাওয়ার, দিগদাইড়, দামিহা ও তাড়াইল-সাচাইল ওই সাতটি ইউনিয়ন নিয়ে ১৯৮৩ সালে তাড়াইল উপজেলা ঘোষিত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর