কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কে হাসবেন শেষ হাসি?

 আমিনুল ইসলাম বাবুল | ২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৯:৫৪ | তাড়াইল  


বুধবার (৩ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন। জমজমাট প্রচারণা শেষে অনুষ্ঠিত হচ্ছে ভোটযুদ্ধ। উপনির্বাচনে প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই প্রার্থীর সঙ্গে পাল্লা দিয়ে স্বতন্ত্র প্রার্থীর জমজমাট প্রচারণা ভোটের মাঠে অন্যরকম আমেজ ছড়িয়ে দিয়েছে।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত মহাজোট সমর্থিত প্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আজিজুল হক ভূঞা মোতাহার (নৌকা মার্কা), বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা (ধানের শীষ) এবং স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব একেএস জামান সম্রাট (আনারস মার্কা)।

তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণের জন্য ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়ে গেছে। এখন শুধু ভোট দেয়ার অপেক্ষায় প্রহর গুণছেন ভোটারেরা। ভোটগ্রহণ শেষে কে হাসবেন শেষ হাসি?- এ আলোচনা চলছে উপজেলাজুড়ে।

তাড়াইল উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও তাড়াইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ঢালী বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নির্বাচন অবাধ, গ্রহণযোগ্য ও প্রভাবমুক্ত করতে প্রশাসন ব্যাপক প্রস্ততি নিয়েছে। আশা করি, নির্বাচন সুষ্ঠু হবে।’

শান্তিপূর্ণ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের সংকল্পের কথা পুনর্ব্যক্ত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন। তিনি জানান, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মোট ভোটার ১ লাখ ২১ হাজার ৪২৭ জন। এর মধ্যে ৬১ হাজার  ৯২৩জন পুরুষ ভোটার এবং ৫৯ হাজার ৫০৪ জন মহিলা ভোটার। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্ততি সম্পন্ন হয়েছে।

উপনির্বাচনের মোট ৪২টি ভোট কেন্দ্রে ৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা, ২২৬ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ৪৫২ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন বলেও তিনি জানান।

উল্লেখ্য, তাড়াইল উপজেলা পরিষদের গত নির্বাচনে উপজেলা জাতীয় পার্টির যুগ্মআহবায়ক মো. কামাল উদ্দিন ভূঞা কাঞ্চন চেয়ারম্যান নির্বাচিত হন। গত ১৮ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। ফলে তার পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর