কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

তাড়াইলে কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড, পিতা-পুত্রসহ ৬ জনের যাবজ্জীবন


 বিশেষ প্রতিনিধি | ১ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ২:৩৭ | বিশেষ সংবাদ 


তাড়াইলে রিয়াজ উদ্দিন ভূঁইয়া (৬০) নামে এক কৃষককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় জিলু মিয়া (৫০) নামের এক আসামিকে মৃত্যুদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা এবং ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার অপর আট আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) জনাকীর্ণ আদালতে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্দুর রহিম এই রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত ১৫ আসামির মধ্যে মৃত্যুদণ্ডে দণ্ডিত জিলু মিয়াসহ মোট ১৩ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রায়ে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেন, ইসহাক মিয়া (৭৫), তৌহিদ মিয়া (৫০), তার সহোদর চাঁন মিয়া (৭৫), চাঁন মিয়ার ছেলে বাদল মিয়া (৩৫), হাদিস মিয়া (৪২) ও আলী আকবর (৩৫)। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ইসহাক মিয়া ও খালাস পাওয়া জাহের উদ্দিন পলাতক রয়েছেন।

মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত সবাই তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের কাঁঠালিয়াকান্দা গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণে জানা গেছে, একটি মোবাইল সেট চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০০৮ সালের ১৬ জুন ফজরের নামাজ পড়ে রিয়াজ উদ্দিন ভূঁইয়া এলাকার বাজারে যাওয়ার পথে হামলার শিকার হন। আসামিরা রিয়াজ উদ্দিনকে মাটিতে ফেলে হাত-পা ধরে রাখলে জিলু মিয়া ছুরি দিয়ে জবাই করে তাকে হত্যা করেন।

এ ঘটনায় মৃত সুলতান উদ্দিন ভূঁইয়ার ছেলে ও নিহতের ছোট ভাই ফিসারী ব্যবসায়ী শরীফ উদ্দিন খোকন বাদী হয়ে ওই দিনই তাড়াইল থানায় মামলা করেন।

সাক্ষ্য-তদন্ত শেষে দীর্ঘ ১০ বছর পর বৃহস্পতিবার (১ নভেম্বর) মামলাটির রায় ঘোষণা করেন বিচারক। রায় ঘোষণার পর দণ্ডিতদের স্বজনেরা আদালত প্রাঙ্গণে কান্নায় ভেঙ্গে পড়েন।

সরকার পক্ষে এপিপি হুমায়ুন কবীর এবং আসামি পক্ষে অ্যাডভোকেট অশোক সরকার ও অ্যাডভোকেট আয়েদুল হক চৌধুরী মামলাটি পরিচালনা করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ