কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী হলেন কিশোরগঞ্জের সন্তান শেখ মুজাহিদুর রহমান চন্দন


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ৮ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৫:২৭ | প্রবাস 


যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী হয়েছেন কিশোরগঞ্জের সন্তান শেখ মুজাহিদুর রহমান চন্দন। জর্জিয়া অঙ্গরাজ্য সিনেট সদস্য নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন শেখ মুজাহিদুর রহমান চন্দন। এই প্রথম কোন বাংলাদেশি আমেরিকান জর্জিয়া অঙ্গরাজ্য পার্লামেন্টে নির্বাচিত হলেন।

গত ৬ নভেম্বর অনুষ্ঠিত মধ্যবর্তী নির্বাচনে তিনি ডেমক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে সিনেট ডিস্ট্রিক্ট-ফাইভ থেকে লড়ছিলেন। বিপুল ভোটের ব্যবধানে তিনি রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীকে ধরাশায়ী করেছেন।

কিশোরগঞ্জের সন্তান শেখ মুজাহিদুর রহমান চন্দনকে সর্বাত্মকভাবে সমর্থন দেয় ‘এলায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ তথা আসাল।

স্ত্রী, এক কন্যা ও এক পুত্র নিয়ে আটলান্টায় বসবাসকারী শেখ মুজাহিদুর রহমান চন্দনের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জে। তাঁর আদি পুরুষের বাস কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচরে। রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমান্ডার বাবার চাকরির সুবাদে তাঁর ছোটবেলা কাটে ঢাকায়। তাঁর বাবা শেখ নজিবর রহমান মুক্তিযোদ্ধা ও আগরতলা জয়বাংলা যুবশিবিরের সুপারভাইজার ছিলেন।

শেখ মুজাহিদুর রহমান চন্দন আশির দশকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এরপর তিনি নর্থ ক্যারোলিনায় ইউনিভার্সিটি অব জর্জিয়া থেকে এমবিএ করেন। শেখ মুজাহিদুর রহমান চন্দন গত বছর ডেমোক্র্যাটিক পার্টির সম্মেলনে জাতীয় কমিটিতে প্রথম বাংলাদেশি কার্যকরী সদস্য নির্বাচিত হন। মূলধারার রাজনীতিতে অনেকের কাছেই অনায়াসে গ্রহণযোগ্য নেতা হিসেবে আলোচিত ব্যক্তিতে পরিণত হন।

এর আগে ২০১২ সালে তিনি জর্জিয়া রাজ্যের সাধারণ প্রতিনিধি পরিষদের প্রতিনিধি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে সর্বপ্রথম পত্র-পত্রিকা ও মিডিয়াতে শিরোনাম হন। সেখানে তিনি স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত হন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ