কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন ১৭ ফেব্রুয়ারি

 স্টাফ রিপোর্টার | ১ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৭:১৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস পালনের লক্ষ্যে প্রস্তুতি সভা হয়েছে। বৃহস্পতিবার বিকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

সভায় বক্তাগণ বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পুনরায় রাষ্ট্রপতি পদে মনোনয়নের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

সভায়  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ ভূঁইয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেল সুপার মো. বজলুর রশিদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, সরকারি গণগ্রন্থাগারের গ্রন্থাগারিক আজিজুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় সিদ্ধান্ত হয়, ১৭ ফেব্রুয়ারি বিকাল তিনটায় পুরাতন স্টেডিয়ামে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন হবে, চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন মেলা মঞ্চে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

শিশুদের মধ্যে আয়োজন করা হবে হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে শহীদ মিনারকেন্দ্রিক আয়োজন নিয়েও বিস্তারিত আলোচনা হয়। এদিন শহীদ মিনারের ভাবগাম্ভীর্য এবং শৃংখলা বজায় রাখার লক্ষ্যে প্রত্যেককে যার যার অবস্থান থেকে ইতিবাচক ভূমিকা পালনের জন্য আহবান জানানো হয়।

এছাড়া ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে এদিন সকাল সাড়ে ৯টায় পুরাতন স্টেডিয়াম থেকে একটি শোভাযাত্রা বের হয়ে সকাল সাড়ে ১০টায় সরকারি গণগ্রন্থাগারে আলোচনা সভার আয়োজন করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর