কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শোক-শ্রদ্ধায় ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদকে শেষ বিদায় জানালেন কিশোরগঞ্জবাসী

 স্টাফ রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ১১:৪০ | বিশেষ সংবাদ 


শোক, শ্রদ্ধা ও ভালবাসায় কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদকে শেষ বিদায় জানিয়েছেন কিশোরগঞ্জবাসী। শুক্রবার (৯ নভেম্বর) রাত ১০টায় শহরের ঐতিহাসিক পাগলা মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজায় সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে। নামাজে জানাজায় ইমামতি করেন পাগলা মসজিদের খতিব মাওলানা আশরাফ আলী।

নামাজে জানাজার আগে সমবেত মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। তিনি কিশোরগঞ্জে কর্মকালীন সময়ে আবু তাহের সাঈদের অবদানের কথা তুলে ধরে মরহুমের আত্মার মাগফেরাতের জন্য সবার কাছে দোয়া চান।

নামাজে জানায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ছাড়াও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম, জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

ময়নাতদন্তের পর দাফনের জন্য নরসিংদী জেলার পলাশ উপজেলার মাঝেরচর গ্রামের বাড়িতে লাশ নিয়ে যাওয়া হবে।

শহরের পুরাতন কোর্ট এলাকার অফিসার্স ডরমেটরিতে ফুড পয়জনিং এ আক্রান্ত আবু তাহের সাঈদ (৫৭) কে শুক্রবার (৯ নভেম্বর) বিকাল ৫টার দিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

তাঁর মৃত্যুর খবরে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম প্রমুখসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা হাসপাতালে ছুটে যান।

পরে হাসপাতাল থেকে লাশ কিশোরগঞ্জ সার্কিট হাউজ প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। শেষ বারের মতো এক নজর দেখতে সেখানে শোকার্ত মানুষজন ছুটে যান।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ ৭ম বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা আবু তাহের মোহাম্মদ সাঈদ একজন সৎ, সাহসী, নির্লোভ ও নিরহংকারী মানুষ ছিলেন।

চিরকুমার আবু তাহের সাঈদ চাকুরির সিংহভাগ সময় কাটিয়েছেন কিশোরগঞ্জ জেলায়। এখানকার মাটি ও মানুষের সাথে তাঁর ছিল নিবিড় যোগাযোগ। এরকম একজন জনবান্ধব, সৎ ও সাহসী কর্মকর্তার মৃত্যুতে গোটা জেলায় শোকের ছায়া নেমে আসে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর