কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে আগুনে পুড়ে ছাই ফার্নিচার মার্কেটের তিন দোকান

 আমিনুল ইসলাম বাবুল | ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, ১:৪৮ | তাড়াইল  


তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের সেকান্দরনগর কড়ইতলা মোড়ে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের এই ঘটনায় স্থানীয় বুলবুল আহমেদ এর মালিকাধীন ফার্নিচার মার্কেটের তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (১৭ নভেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ভোরে আগুনের লেলিহান শিখা দেখে আশপাশের লোকজন চিৎকার শুরু করেন। খবর ছড়িয়ে পড়লে শত শত লোক ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। অগ্নিকাণ্ডের বিষয়টি সাথে সাথে ফায়ার সার্ভিস ও থানা পুলিশকে জানানো হয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মার্কেটের মালিক ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের দাবি, আগুনে তাদের অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া মার্কেটের মালিক, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দমকল বাহিনীর ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার (১৭ নভেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে উপজেলার সেকান্দরনগর কড়ইতলা মোড়ে ব্যক্তি মালিকানাধীন ওই ফার্নিচার মার্কেটে আগুন লাগে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালান। পরে তাড়াইল থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

একটি দোকানের মালিক শফিকুল বলেন, তার দোকানে প্রায় সাত থেকে আট লাখ টাকার তৈরি ফার্নিচার ছিল। অন্য দোকানের মালিক জহিরুল ও হানিফ বলেন, ভোরে লোকজনের চিৎকার শুনতে পান। এরপর এসে দেখেন মার্কেট আগুন জ্বলছে। চোখের সামনেই দোকানের মালামাল পুড়ে ছাই হয়। তাদের দোকানে আট-নয় লাখ টাকার তৈরি ফার্নিচার ও কাঠ আগুনে সবই পুড়ে গেছে।

মার্কেটের মালিক বুলবুল আহমেদ জানান, শনিবার (১৭ নভেম্বর) ভোরে খবর পেয়ে ছুটে গিয়ে দেখেন, মার্কেটের উপরে আগুনের লেলিহান শিখা বের হচ্ছে। এ সময় তিনি শফিকুল, হানিফ, জহিরুল ও আবুল বাশার, দীন ইসলাম এর দোকানে আগুন জ্বলছে দেখতে পান। চোখের সামনেই মার্কেটের অর্ধেক অংশ পুড়ে ছাই হয়ে যায়।

তাড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. হাবিবুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ ঘটনা ঘটতে পারে।

তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুল হক ভূঞা মোতাহার ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুৎফুন নাহার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের সাথে কথা বলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর