কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


টেকসই উন্নয়নের জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে


 বিশেষ প্রতিনিধি | ২৬ নভেম্বর ২০১৮, সোমবার, ৫:৩৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন, উন্নয়ন সুবিধা বণ্টনের ক্ষেত্রে ‘কাউকে পেছনে ফেলে রাখা হবে না’- এটিই হচ্ছে এসডিজি’র মূল প্রতিপাদ্য। এসডিজি অর্জনে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। এজন্যে প্রথমেই প্রয়োজন আমাদের মানসিকতার উন্নতি। আমাদের মানসিকতার উন্নতি না হলে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করতে পারব না।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে স্থানীয় জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অধিকার নিশ্চিত করতে টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) সম্পৃক্ত নীতি ও কর্মসূচি পর্যালোচনা বিষয়ে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এসব কথা বলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জহিরুল ইসলাম।

‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ প্রকল্প’ এর আওতায় আয়োজিত এই কর্মশালায় স্থানীয় পর্যায়ে বাস্তবায়নকারী কর্তৃপক্ষের প্রতিনিধিগণ অংশ নেন।

এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল।

কর্মশালায় মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে এসডিজি সম্পৃক্ত নীতি ও কর্মসূচি বিষয়ে বিস্তারিত তুলে ধরেন সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এর সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট মোস্তফা আমির সাব্বিহ।

কর্মশালায় অন্যদের মধ্যে অক্সফাম এর সিনিয়র প্রোগ্রাম অফিসার মোস্তফা আলী, পপি-রিকল ২০২১ এর প্রকল্প সমন্বয়কারী মো. ফেরদৌস আলম, ডেপুটি সিভিল সার্জন ডা. মজিবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. শফিকুল ইসলাম, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা রোকন উদ্দিন ভূঞা, জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আবু জাকারিয়া প্রমুখ আলোচনায় অংশ নেন।

কর্মশালায় এসডিজি অর্জনে জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা চিহ্ণিত করা হয়।

প্রসঙ্গত, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি), পপি ও অক্সফামের অংশীদারিত্বে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর আর্থিক সহায়তায় রিকল ২০২১ প্রকল্পের মাধ্যমে এসডিজি সম্পর্কিত সরকারি নীতি ও কার্যক্রম প্রণয়ন এবং বাস্তবায়নে বিপদাপন্ন প্রান্তিক জনগোষ্ঠী, সুশীল সংগঠন এবং কমিউনিটি ভিত্তিক সংগঠনসমূহকে শক্তিশালী করার লক্ষ্যে ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ প্রকল্প’ বাস্তবায়ন করা হচ্ছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ