কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিউইয়র্কে কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন


 স্টাফ রিপোর্টার | ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৯:১৭ | প্রবাস 


নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের বৃহত্তম ও ঐতিহ্যবাহী সামাজিক-সাংস্কৃতিক সংগঠন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ইন্ক-এর উদ্যোগে বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস উদযাপন করা হয়েছে। নিউইয়র্কের জ্যামাইকার কিংকাবাব রেস্টুরেন্টে ১৬ ডিসেম্বর (রোববার) ‘বিজয়ের সাতচল্লিশ বছর’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মো. আনোয়ার উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিজয় দিবসের কর্মসূচির শুরুতে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের পর আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. এনামুল হকের সঞ্চালনায় ‘বিজয়ের সাতচল্লিশ বছর’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ড মেম্বার হাবিব রহমান হারুন।

প্রধান অতিথির বক্তৃতায় হাবিব রহমান হারুন বলেন, সাতচল্লিশ বছর আগে বিজয়ের মাধ্যমে আমরা একটি পতাকা, একটি জাতীয় সঙ্গীত, একটি ভূখণ্ডের মালিকানা ও জাতীয়তা পেয়েছি। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রে সাম্য, মানুষের মর্যাদা ও ন্যায়বিচার পরিপূর্ণভাবে প্রতিষ্ঠিত হয়নি। ১৯৭১ সনের বিজয় দিবস ছিল আমাদের সকলের জন্মদিন, বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মদিন, পাকিস্তানী নাগরিক থেকে বাংলাদেশী নাগরিক হওয়ার জন্মদিন। আজকের বিজয় দিবসের শপথ হোক, সবধরনের হানাহানি ও বৈরিতা পরিহার করে দেশ ও গণমানুষের কল্যাণে সবাই এক হয়ে কাজ করবো।

বিজয় দিবসের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের উপদেষ্টা বাবু তারক পণ্ডিত, সহ-সভাপতি হুমায়ূন কবীর, সহ-সাধারণ সম্পাদক মো. জাবির হোসেন তাকবীর, সহ-সাধারণ সম্পাদক মহিবুর রশিদ সুজন, প্রচার সম্পাদক ফয়সাল কবীর, কার্যকরী সদস্য আশরাফুল আলম হিমেল প্রমুখ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর