কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষার হলে শামীম

 স্টাফ রিপোর্টার | ৭ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ৬:১৪ | করিমগঞ্জ  


দীর্ঘদিন রোগভুগের পর মঙ্গলবার রাত ৮টার দিকে মারা যান করিমগঞ্জ উপজেলার পাতুয়াইর গ্রামের মমতাজ মিয়ার স্ত্রী মঞ্জুরা বেগম (৫০)। মায়ের লাশের পাশে বার বার মূর্চ্ছা যাচ্ছিল এসএসসি পরীক্ষার্থী ছেলে শামীম। কিন্তু মায়ের লাশ বাড়িতে রেখেই তাকে বসতে হয়েছে পরীক্ষা হলে।

উপজেলার হাত্রাপাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. শামীম পরীক্ষা দিচ্ছে জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। তিনটি বিষয়ের পরীক্ষা দেয়ার পরই মায়ের হঠাৎ মৃত্যুতে শোকে মুহ্যমান শামীম। এরপরও পাড়া-প্রতিবেশীদের টানা-হেঁচড়ায় তাকে বুধবার যেতে হয়েছে পরীক্ষা কেন্দ্রে।

জাফরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৪নং কক্ষে বসে ইংরেজি দ্বিতীয় পত্রের নির্ধারিত পরীক্ষার পুরো সময়টাই যেন ছিল তার কাছে এক দুঃসহ সময়। পরীক্ষা শুরু হওয়ার পর বিষয়টি জানতে পারেন কেন্দ্র পরিদর্শক উপজেলা বিআরডিবি কর্মকর্তা আবদুল কাদের মিয়া। তিনি শামীমের মাথায় হাত বুলিয়ে তাকে সান্ত¦না দেন। এছাড়া কক্ষ পরিদর্শকদের প্রতি তার দিকে খেয়াল রাখার অনুরোধ জানান।

এছাড়া পরীক্ষা শেষে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আলী আসকর খোকন মোটর সাইকেলে করে শামীমকে বাড়ি পৌঁছে দেন।

হাত্রাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ছাইদুর রহমান জানান, শামীম ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী হিসেবে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার রোল নং-৭০৫৯৮০। মঙ্গলবার রাতে তার মায়ের আকস্মিক মৃত্যু হয়। মায়ের লাশ বাড়িতে রেখেই সে বুধবারের পরীক্ষায় অংশ নেয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ডা. শাহজাহান কবীর জানান, শামীমের মা মঞ্জুরা বেগম দীর্ঘদিন ধরে প্যারালাইজড অবস্থায় ছিলেন। মঙ্গলবার রাত ৮টার দিকে তিনি মারা যান। মায়ের লাশ বাড়িতে রেখে শামীম পরীক্ষায় অংশ নেয়। শামীম পরীক্ষা শেষে বাড়ি ফেরার পর বুধবার বেলা আড়াইটার দিকে বাড়ি প্রাঙ্গণে তার মায়ের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্তানে দাফন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর