কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘ধুমপানসহ তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে’


 স্টাফ রিপোর্টার | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, ৫:৩১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান বলেছেন, ধুমপান বা তামাকজাত দ্রব্যের ব্যবহারের কারণে মানুষ নানা রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে। এসব রোগব্যাধিতে মানুষের মৃত্যুও হচ্ছে। তাই সবার আগে ধুমপানসহ তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। একমাত্র সচেতনতাই পারে এই ভয়াবহতা থেকে আমাদের বাঁচাতে।

তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধে করণীয় বিষয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সোমবার (২১ জানুয়ারি) দুপুরে জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান আরো বলেন, ধুমপানসহ তামাকজাত দ্রব্যের নিয়ন্ত্রণে জেলা প্রশাসন কাজ করছে। এর অংশ হিসেবে নিয়মিত ধূমপানবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এছাড়া তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধে জেলা প্রশাসন একটি গণবিজ্ঞপ্তিও জারি করেছে।

এ ব্যাপারে সমাজের সকল স্তরের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্যও তিনি আহ্বান জানান।

সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে এতে প্রতিপাদ্য বিষয় সম্পর্কে বিশদ আলোকপাত করেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ।

এছাড়া কিশোরগঞ্জে তামাকের ব্যবহার ও প্রচারের নানা দিক তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার ফজলে এলাহী, কিশোরগঞ্জ সদর মডেল থানার ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মিজানুর রহমান, দৈনিক মানবজমিন এর স্টাফ রিপোর্টার ও কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আসাদুজ্জামান মনির, ব্যবসায়ী মনিরুজ্জামান, সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক তৌকির ইসলাম তন্ময় প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় সাংবাদিক, ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী এবং নাটাব এর জেলা কমিটির সদস্যবৃন্দ ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান এর বক্তব্যের ভিডিও:




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর