কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘এই নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না, প্রয়োজনে গুলি’

 সোহেল সাশ্রু, ভৈরব | ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, ১১:৪৪ | বিশেষ সংবাদ 


“ভোট গ্রহণ নিয়ে অতীতে কি হয়েছে আর ভবিষ্যতে কি হবে, সেটা নয়-এই নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না। প্রয়োজনে গুলি চলবে। ভোট গ্রহণ বার বার বন্ধ হবে। কিন্তু অনিয়ম মেনে নেওয়া হবে না। কাউকে ছাঁড় দেওয়া হবে না। আমরা কোনো দলীয় সরকারের অধীন নই। আমরা সাংবিধানিক বাধ্যবাধকতার কাছে দায়বদ্ধ। বিবেকের কাছে দায়বদ্ধ। তাই নিজের বিবেকের তাড়নায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের অংশীদার হোন।”

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকালে ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী ভাষণে এসব কথা বলেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

ভৈরব উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে স্থানীয় ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল মিলনায়তনে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম আরও বলেন, আপনারাই একটি সুষ্ঠু নির্বাচনের প্রথম এবং প্রধান সোপান। আপনাদের স্বার করা ভোটেরই গেজেট করি আমরা। সুতরাং আপনারা নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে ভোট গ্রহণ করবেন। ভোট কেন্দ্রে ভোটার কি হলো। পার্সেন্টে ৩ না ৩০ হলো, সেটা দেখার বিষয় না। কারণ ভোট কেন্দ্রে ভোটার টেনে আনার দায়িত্ব আমাদের না। সেটা রাজনৈতিক দল ও প্রার্থীদের কাজ।

এ সময় তিনি বিগত জাতীয় সংসদ নির্বাচনের প্রতি ইঙ্গিত করে বলেন, এখন আমাদের গালিগালাজ করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠু হয়নি বলে বিতর্ক করা হচ্ছে। কিন্তু সেদিন তো তারা কেউ আমাদের কাছে নালিশ করেননি। এমন কি আপনারা যারা নির্বাচনী কাজে দায়িত্বরত ছিলেন আপনারা এবং আমাদের সাংবাদিক বন্ধুরা, কেউই অভিযোগ তুলেননি। আজ কেনো আমাদের দোষারূপ করছেন? আমরা তো যেসব জায়গায় অনিয়ম হয়েছে এমন অভিযোগে ২৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছিলাম।

বিশেষ অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ জেলার জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, নির্ভয়ে, নির্বিঘ্নে আপনারা ভোট গ্রহণ করবেন। পুলিশ, র‌্যাব, বিজিবি আপনাদের এবং ভোট কেন্দ্রের পাহারায় নিয়োজিত থাকবে। থাকবেন পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট। ভয়-ভীতিকে উপেক্ষা করে আপনারা দায়িত্ব পালন করবেন। আর কোনো অনিয়ম হলে সরাসরি আমাকে এবং পুলিশ সুপার মহোদয়কে মোবাইল ফোনে জানাবেন। আমাদের নাম্বার আপনাদের কাছে রেখে দেবেন।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান, কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম, ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, ভৈরব-কুলিয়ারচর সার্কেলের এএসপি ধীরেন চন্দ্র মহাপাত্র, ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোখলেছুর রহমান প্রমুখ।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ৮৬ জন প্রিজাইডিং অফিসার, ৫৭০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১১৪০ জন পোলিং অফিসার অংশগ্রহণ করেন।

আগামী ২৪ মার্চ (রোববার) অনুষ্ঠিতব্য ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে একটি পৌরসভাসহ ৭টি ইউনিয়নের দুই লাখ ৪০২ জন ভোটার ৮২টি কেন্দ্রের ৫৪৩টি কে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর