কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নানা আয়োজনে বঙ্গবন্ধুর শততম জন্মদিন উদযাপন


 স্টাফ রিপোর্টার | ১৭ মার্চ ২০১৯, রবিবার, ৮:৪১ | বিশেষ সংবাদ 


নানা আয়োজনে কিশোরগঞ্জে স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে রোববার (১৭ মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, গ্রামীণ খেলাধুলা, শিশু সমাবেশ, বিভিন্ন প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকাল ৭টায় কিশোরগঞ্জ শহরের খরমপট্টি এলাকায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে জন্মদিন উদযাপন ও জাতীয় শিশু দিবসের কর্মসূচি শুরু করে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। পরে জেলা পুলিশের কর্মকর্তাদের সাথে নিয়ে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) পুষ্পস্তবক অর্পণ করেন।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক হিসেবে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহসহ অন্যান্য মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে পুনরায় মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন, জেলা স্বাস্থ্য বিভাগ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ, গুরুদয়াল সরকারি কলেজ, ওয়ালী নেওয়াজ খান কলেজ, কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, জেলা বিএমএ সহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সকাল ৯টায় শহরের পুরাতন স্টেডিয়াম থেকে শহরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ প্রমুখ নেতৃত্ব দেন।

র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে পুরাতন স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে গ্রামীণ খেলাধুলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী ছাড়াও দিনব্যাপী শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর