kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

বিয়ের পিঁড়িতে বসা হলো দিপা’র


 স্টাফ রিপোর্টার | ৮ মার্চ ২০১৮, বৃহস্পতিবার, ১:০৯ | বিশেষ সংবাদ 


প্রতিবন্ধী রমেশ রবিদাস কটিয়াদী উপজেলার লোহাজুরী গ্রামের বাসিন্দা। নিজের শারীরিক অক্ষমতার কারণে পরিবারের সদস্যদেরও দিন কাটছে কায়ক্লেশে। মেয়ে দিপার বিয়ের বয়স হলেও অর্থাভাবে পাত্রস্থ করতে পারছিলেন না তিনি। কন্যা দায়গ্রস্ত অসহায় এই পিতার বোবাকান্না শোনারও ছিল না কেউ।

এ অবস্থায় অসহায় রমেশ রবিদাসের পাশে এসে দাঁড়ায় বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ। সংগঠনের পক্ষ থেকে দিপা’র বিয়ের খরচ মেটানোর পাশাপাশি বিয়ে আয়োজনেও সহযোগিতা করা হয়। ফলে গত ৫ই মার্চ (সোমবার) হাসিমুখে বিয়ের পিঁড়িতে বসে দিপা।

পরিবার জানায়, অসহায় রমেশ রবিদাস টাকার অভাবে মেয়ে দিপা রবিদাস এর বিয়ে দিতে পারছিলেন না। বিষয়টি জানতে পেরে বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ কয়েকজন সদস্য বিয়ের ব্যবস্থা ও সহযোগিতার হাত বাড়ান। গত ৫ই মার্চ আয়োজন করা হয় দিপা রবিদাসের বিয়ের।

সংগঠনের পক্ষে বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদের কেন্দ্রীয় সভাপতি দিলিপ রবিদাস বিয়ের দিন সকালে দিপা রবিদাস এর বাবা-মার হাতে বিয়ের খরচ বাবদ নগদ ২০ হাজার ১১০ টাকা তুলে দেন। সেই টাকায় মেটানো হয় দিপার বিয়ের খরচ।

মেয়ের বিয়ের খরচের টাকা হাতে পেয়ে দিপার বাবা রমেশ রবিদাস বলেন, অভাবের কারণে মেয়েটাকে বিয়ে দিতে পারছিলাম না। মেয়ের বিয়ে নিয়ে খুব চিন্তায় ছিলাম। বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদের সহযোগিতায় মেয়ের বিয়ে দিতে পারায় আমি এখন নিশ্চিন্ত।

এসময় উপস্হিত বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদের সদস্যরা জানান, রবিদাস জনগোষ্ঠীর কল্যাণে তারা সবসময় নিবেদিত রয়েছেন।

কেন্দ্রীয় সভাপতি দিলিপ রবিদাস বলেন, গরীব, দুঃখী, অসহায় ও এতিমদের মুখে হাসি দেখতে পারলেই আমরা তৃপ্তি পাই, আনন্দিত হই। রবিদাস জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এই কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ