কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম মেহেদী হাসান


 স্টাফ রিপোর্টার | ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৮:১১ | অর্থ-বাণিজ্য 


‘ব্যক্তি সেরা করদাতা ২০১৮-১৯’ সম্মাননা ও ‘ট্যাক্স কার্ড ২০১৯’ পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম মেহেদী হাসান। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশারফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি উপস্থিত ছিলেন।

প্রতি বছর দেশের সেরা করদাতাদের জাতীয়ভাবে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড। এ বছর সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড বা কর কার্ড দেওয়া হয়েছে, যেখানে ৭৪ জন ব্যক্তি, ৫৭ টি প্রতিষ্ঠান ও ১০টি বিশেষ ক্যাটাগরি অন্তর্ভুক্ত রয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে তাদের হাতে ট্যাক্স কার্ড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

সম্মাননাপ্রাপ্তদের এই তালিকায় ‘ব্যক্তি সেরা করদাতা ২০১৮-১৯’ সম্মাননা ও ‘ট্যাক্স কার্ড ২০১৯’ পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম মেহেদী হাসান।

তিনি অমিকন গ্রুপের চেয়ারম্যানের পাশাপাশি সিআইএস চেম্বার অফ কমার্স, বাংলাদেশ-মালয়শিয়া চেম্বার অফ কমার্স, বাংলাদেশ মুদ্রণ সমিতি, বাংলাদেশ পুস্তক সমিতি, ঢাকা চেম্বার অফ কমার্স, বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইনেন্সিয়াল সার্ভিস  ‘নগদ’, লেকচার পাবলিকেশন্স লিঃ, বিলিভ আইটি, রানার গ্রুপ, এসটিএস গ্রুপ, অমিকন ফাউন্ডেশনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পরিচালক ও উল্লেখযোগ্য দায়িত্বে রয়েছেন।

ইঞ্জিনিয়ার মেহেদী হাসানের প্রত্যক্ষ নেতৃত্বেই অমিকন গ্রুপের প্রতিটি সহপ্রতিষ্ঠান নিজ নিজ আঙ্গিনায় সাফল্যের সাথে পরিচালিত হচ্ছে। তার এই দক্ষতা আন্তর্জাতিক পর্যায়ে তাকে এনে দিয়েছে এশিয়া’স গ্রেটেষ্ট লীডার এবং বাংলাদেশ বেষ্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ডের মত স্বীকৃতি।

একজন দায়িত্ববান নাগরিক হিসেবে ইঞ্জিনিয়ার মেহেদী হাসান এ গৌরবজনক সম্মাননা গ্রহণকালে জানান, “সততা এবং কর্মদক্ষতাই সাফল্যের মূলমন্ত্র। এ সম্মাননা পাওয়ায় আমি মহান সৃষ্টিকর্তা আল্লাহ্র কাছে শুকরিয়া জানাই। এই মর্যাদা আর স্বীকৃতি আমাকে কর্মজীবনে আরো আত্মপ্রত্যয়ী করে তুলবে। আসুন আমরা সবাই কর প্রদান করে দেশের উন্নয়নে অংশীদার হই।"




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর