কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির নির্বাচনে মনির সভাপতি, শওকত সাধারণ সম্পাদক নির্বাচিত


 স্টাফ রিপোর্টার | ২৭ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৯:১১ | অর্থ-বাণিজ্য 


সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ এবং ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) শহরের গৌরাঙ্গ বাজার মোড়ের একটি ভবনে নির্বাচনের ভোটগ্রহণ করা হয়।

দুপুর ১টা-দুপুর ২টা পর্যন্ত এক ঘন্টা বিরতি দিয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে যেকোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

শহরের প্রাণকেন্দ্র গৌরাঙ্গবাজার এলাকা সাজে রঙিন পোস্টার-ব্যানারে। প্রার্থী, কর্মী-সমর্থক এবং ভোটাররা মাঝে বিরাজ করে উৎসব আমেজ। ভোট গ্রহণের সময় স্লোগানে স্লোগানে মুখরিত হয় গৌরাঙ্গ বাজার মোড় এলাকা।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. আতিকুর রহমান পিন্টু। সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন মো. লুৎফুর রহমান ফারুক।

এছাড়া প্রিজাইডিং অফিসার হিসেবে মো. মাহবুবুর রহমান বাদল এবং সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে এহতেশামুল হুদা মুনাব্বী, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন রেনু, বাবু অমল চন্দ্র রায়, শেখ আসাদুজ্জামান খোকন ও মো. শাহ আলম দায়িত্ব পালন করেন।

কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৯২ জন। এর মধ্যে ৪৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে সভাপতি পদে মোট ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে মো. আসাদুজ্জামান খান মনির (হারিকেন) ২০৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আশিকুর রহমান রাজীব (বাইসাইকেল) পেয়েছেন ১৮১ ভোট। অপর প্রার্থী আব্দুল বাছেত খান বাচ্চু (ছাতা) পেয়েছেন ৮৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে মোট ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে রফিকুজ্জামান খান শওকত (চেয়ার) ২৪২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মাসুদুজ্জামান মাসুদ (দেয়াল ঘড়ি) পেয়েছেন ২৩০ ভোট।

কোষাধ্যক্ষ পদে মোট ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে আলহাজ্ব মো. শাহাব উদ্দিন (আনারস) ২৫৬ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঞ্জুরুল হক মঞ্জু (টেলিভিশন) পেয়েছেন ২০৭ ভোট।

এছাড়া কার্যনির্বাহী সদস্যের ৪টি পদে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে মো. কলিম আহম্মেদ (হাতি) ৩৩৪ ভোট, মো. ওমর ফারুক (কলস) ৩১৮ ভোট, মো. সাব্বির হোসেন (মোরগ) ২৭৮ ভোট ও মো. সাইফুল ইসলাম মলু (আম) ২৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থী মো. আরিফুল হক আরিফ (মাছ) ও খোরশেদ আলম ফারুক (উড়োজাহাজ) প্রত্যেকে ২৩৪ ভোট করে পেয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর