কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মুজিববর্ষ উপলক্ষে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের স্যুয়েটার পেলো ১৩০ শিক্ষার্থী


 স্টাফ রিপোর্টার | ১২ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:৩১ | করিমগঞ্জ  


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় করিমগঞ্জ পৌর এলাকার চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৩০ জন শিক্ষার্থীকে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের স্যুয়েটার দেয়া হয়েছে।

চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা খায়রুন নাহার এর ব্যক্তিগত উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

করিমগঞ্জ উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম তালুকদার এবং আব্দুর রাশিদ ফকির, এসএমসি সভাপতি আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে শীতবস্ত্র তুলে দেন।

এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা খায়রুন নাহার জানান, তার ছোট ভাই আব্দুল্লাহ আল মামুন এর সহযোগিতায় শীতবস্ত্রগুলো তিনি পেয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে উপলক্ষ্য করে এসব শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৪ সালে ১৫০০ বিদ্যালয় প্রকল্পের আওতায় করিমগঞ্জ পৌরসভার চরপাড়া এলাকায় চরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ২০১৮ সালের ২২ মার্চ ফাতেমা খায়রুন নাহার প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নেন।

যোগদানে পর পরই তিনি বিদ্যালয়টির সামগ্রিক পরিবেশের উন্নয়নসহ শিক্ষার মানোন্নয়নের দিকে মনোনিবেশ করেন। শিক্ষার্থীদের স্কুলমুখী করাসহ শিক্ষার্থীদের আনন্দময় পাঠদান নিশ্চিত করতে উদ্যোগী হন। এর স্বীকৃতি হিসেবে ২০১৮ সালে ফাতেমা খায়রুন নাহার প্রথমে উপজেলা ও পরে জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক (মহিলা) নির্বাচিত হন।

এর ধারাবাহিকতায় এ বছর বিদ্যালয়টি কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে।

প্রধান শিক্ষক ফাতেমা খায়রুন নাহার ব্যক্তিগত উদ্যোগে গত বছরও ৪০ জন শিক্ষার্থীকে শীতবস্ত্র প্রদান করেছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর