কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে পরীক্ষা কেন্দ্র থেকে ১৪ টি মোবাইল জব্দ, হাতুড়ি দিয়ে ভাঙালেন ইউএনও


 আমিনুল ইসলাম বাবুল | ৯ ফেব্রুয়ারি ২০২০, রবিবার, ৬:০৩ | তাড়াইল  


তাড়াইলে এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র থেকে ৭ টি স্মার্টফোন এবং ৭ টি বাটন ফোন জব্দ করা হয়েছে। রোববার (৯ ফেব্রুয়ারি) তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ কেন্দ্রে তল্লাশি চালিয়ে পরীক্ষার্থীদের কাছে এই ১৪ টি মোবাইল ফোন পাওয়া যায়।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম হাতেনাতে এসব মোবাইল ফোন ধরেছেন। পরে তিনি ইউএনও’কে বিষয়টি জানান।

ইউএনও মো. তারেক মাহমুদ সেখানে উপস্থিত থেকে পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের সামনে কেন্দ্র চত্বরে হাতুড়ি দিয়ে পিটিয়ে জব্দকৃত মোবাইল ফোনগুলি ভাঙান।

জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্র মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের বারবার নির্দেশ সত্ত্বেও শিক্ষার্থীরা তাদের সেলফোন ব্যবহার চালিয়ে যায়।

শিক্ষার্থীদের হুঁশিয়ারি দেওয়া হয়েছিল যে, তারা যদি মোবাইল ফোন কেন্দ্রে ব্যবহার করে ধরা পড়ে, তবে সেগুলো ধ্বংস করে দেওয়া হবে এবং কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে বলে হুঁশিয়ারী জানিয়েছেন তাড়াইলের ইউএনও।

তাড়াইল মুক্তিযোদ্ধো সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ আহম্মদ জানান, স্কুলগুলির পাশাপাশি কলেজগুলিতেও অবাধে স্মার্টফোন ব্যবহারের কারণে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই জাতীয় শাস্তি দেওয়া দরকার।

তিনি  আরো বলেন, শিক্ষার্থীদের অভিভাবকরাও এ বিষয়টি আমলে নেন না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ জানিয়েছেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আগামীকাল (সোমবার, ১০ জানুয়ারি) থেকে তাড়াইলের সকল পরীক্ষা কেন্দ্র আরও কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে বলে হুঁশিয়ারী জানিয়েছেন তিনি।

তাড়াইলের সকল পরীক্ষা কেন্দ্র সচিবদের সতর্ক বার্তা জানিয়েছেন বলেও ইউএনও মো. তারেক মাহমুদ সাংবাদিকদের এক প্রশ্নে তিনি জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর