কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জের চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে রাষ্ট্রপতি দিলেন পিপিইসহ অসংখ্য সরঞ্জাম

 সাইফুল হক মোল্লা দুলু | ১ এপ্রিল ২০২০, বুধবার, ৯:২১ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস মোকাবেলায় কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতির কাছে চিকিৎসকদের জন্য বিশাল পরিমাণ নিরাপত্তা সরঞ্জাম দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। করোনা মহামারিতে নিজের জেলার চিকিৎসকদের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করার জন্য ব্যক্তিগত উদ্যোগে এ সহায়তা দিয়েছেন রাষ্ট্রপতি।

বুধবার (১ এপ্রিল) দুপুরে রাষ্ট্রপতির পক্ষে তার ছেলে রাসেল আহমেদ তুহিন জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য-সচিব সিভিল সার্জন ডা মো. মুজিবুর রহমানের কাছে এসব নিরাপত্তা সরঞ্জাম হস্তান্তর করেন।

এসব সরঞ্জামের মধ্যে রয়েছে ১০০ পিস পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই)সহ সু-কভার, ১০০টি উন্নত মানের নিরাপত্তা বিশেষ চশমা, ইনফা রেড টার্মোমিটার, ৫০০টি উন্নতমানের হ্যান্ড মাস্ক, ৫০০টি সার্জিক্যাল মাস্ক, ২৫০ এমএল‘র ২০০টি হ্যান্ড সেনিটাইজার, ৫০ এমএল‘র ১০০টি হ্যান্ড সেনিটাইজার, উন্নতমানের পরীক্ষা গ্লাভস ৪০০পিস, ২৫০ এমএল হেক্সিসল ৬০টি, মুখের মাস্ক ৩০০পিস, চোখের নিরাপত্তার জন্য উন্নত চশমা ১০০টি রাষ্ট্রপতির পক্ষে তার ছেলে রাসেল আহমেদ তুহিন তুলে দিয়েছেন।

এ সময় রাষ্ট্রপতির তনয় রাসেল আহমেদ তুহিন বলেন, মহামান্য সারা জীবন আর্তমানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছেন। বঙ্গভবনে থাকলেও তিনি এ জেলার জনগণকে নিয়ে সব-সময় ভাবেন। করোনায় যাতে বড় ধরণের কোনো ক্ষতি না হয় তাই তিনি চিকিৎসকদের জন্য নিরাপত্তা সরঞ্জাম পাঠিয়েছেন।

রাসেল আহমেদ তুহিন আরো বলেন, চিকিৎসকদের জন্য সবচেয়ে উন্নত মানের মাস্ক-৯৫; ৬ হাজার পিস পাওয়ার একটি প্রতিশ্রুতি রয়েছে। আশা করি এসব মাস্ক ও আরও সরঞ্জাম কয়েকদিনের মধ্যে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছে পৌঁছে দিতে পারবো।

এ সময় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, রাষ্ট্রপতি প্রতিদিন সারা জেলায় করোনার সার্বিক পরিস্থিতি সম্পর্কে আমাদের কাছ থেকে জানেন। পরে আমাদের করণীয় এবং সারা জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে এবং জেলার মানুষকে কীভাবে সুরক্ষিত রাখা যায় সে সম্পর্কে প্রয়োজনীয় উপদেশ ও দিক নির্দেশনা দেন।

মহামান্যের এই মানবিক উদ্যোগ আমাদের সবাইকে অনুপ্রাণিত ও সাহসী করে তুলেছে। আশা করি করোনা আমাদের তেমন ক্ষতি করতে পারবে না।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বলেন, আজ মহামান্যের কাছ থেকে প্রাপ্ত সরঞ্জাম দিয়ে কিশোরগঞ্জের চিকিৎসকদের নিরাপত্তা প্রায় শতভাগ নিশ্চিত করার মতো ব্যবস্থা হয়ে গেছে। তিনি যেভাবে সরাসরি কথা বলে খোঁজ-খবর নেন, তাতে আমাদের সাহস ও মনোবল বেড়ে গেছে।

আশা করি এ জেলায় করোনা ভাইরাসের চিকিৎসায় কোনো প্রকার ক্রুটি থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট জিল্লুর রহমান, উপ-সচিব স্থানীয় সরকার মোহাম্মদ আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ আফজল, পিপি শাহ আজিজুল হক, রাজনীতিক আনোয়ার কামাল প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর