কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৩৬৯ মামলায় মোট ৫ লাখ ৩০ হাজার তিনশ’ টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ৪ এপ্রিল ২০২০, শনিবার, ১১:৪০ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলায় শনিবার (৪ এপ্রিল) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ৩৬৯ মামলায় মোট ৫ লাখ ৩০ হাজার তিনশ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী কমিশনার মো. উবায়দুর রহমান সাহেল প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

তথ্য অনুযায়ী, সড়ক পরিবহন আইন, ভোক্তা অধিকার আইন, দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ও ১৮৮ ধারায় এবং সংক্রামক ব্যাধি আইনে এসব জরিমানা করা হয়।

এদিন শনিবার (৪ এপ্রিল) কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলার মধ্যে তাড়াইল ছাড়া বাকি ১২টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।

এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় মোট ৫৪টি মামলায় এক লাখ চার হাজার ৪শ’ টাকা, হোসেনপুর উপজেলায় মোট ৩০টি মামলায় ১৭ হাজার ৪শ’ টাকা, পাকুন্দিয়া উপজেলায় মোট ৪৩টি মামলায় ৩৮ হাজার ২শ’ টাকা, কটিয়াদী উপজেলায় মোট ৩০টি মামলায় ৬৮ হাজার ৯শ’ টাকা, বাজিতপুর উপজেলায় মোট ২৯টি মামলায় ১৬ হাজার ৮শ’ টাকা, নিকলী উপজেলায় মোট ৮৮টি মামলায় ৩৬ হাজার ৫শ’ টাকা, কুলিয়ারচর উপজেলায় মোট ১৩টি মামলায় ৫৫ হাজার টাকা, ভৈরব উপজেলায় মোট ৫০টি মামলায় এক লাখ ৩২ হাজার ৩শ’ টাকা, করিমগঞ্জ উপজেলায় মোট ১০টি মামলায় ১৫ হাজার ৫শ’ টাকা, ইটনা উপজেলায় মোট ৪টি মামলায় এক হাজার ৪শ’ টাকা, মিঠামইন উপজেলায় মোট ১৭ টি মামলায় ১০ হাজার ৫শ’ টাকা এবং অষ্টগ্রাম উপজেলায় একটি মামলায় এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে সড়ক পরিবহন আইনে মোট ৬৫টি মামলায় এক লাখ ৭ হাজার ৫শ’ টাকা, ভোক্তা অধিকার আইনে মোট ১২টি মামলায় ৮১ হাজার, দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ও ১৮৮ ধারায় মোট ২৯১টি মামলায় তিন লাখ ৩৬ হাজার ৮শ’ টাকা এবং সংক্রামক ব্যাধি আইনের একটি মামলায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর