কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে স্বউদ্যোগে এক গ্রাম ও এক বাড়ি লকডাউন

 খাইরুল মোমেন স্বপন, নিকলী | ৮ এপ্রিল ২০২০, বুধবার, ৯:৫৬ | নিকলী  


করোনা ভাইরাস কোভিড-১৯ আতঙ্ক ও প্রতিরোধে বুধবার (৮ এপ্রিল) কিশোরগঞ্জের নিকলীতে নিজেদের গ্রাম লকডাউন করে দিয়েছে কামালপুর স্টুডেন্ট এসোসিয়েশন নামের একটি সংগঠন।

এছাড়া সদরের বড়হাটি এলাকার শফিকুল ইসলাম বহিরাগতদের নিষেধ করে নোটিশ লাগিয়েছেন নিজের বাড়ির প্রবেশ মুখে।

জানা যায়, করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে নিকলী উপজেলা প্রশাসন সকল প্রকার জনসমাগম নিষিদ্ধ করে। অহেতুক চলাচলে থানা পুলিশ টহল দেয়। নিষেধ অমান্যকারিদের শাস্তি ও জরিমানা করতে শুরু করেন ম্যাজিস্ট্রেট।

এ অবস্থায় নিভৃত গ্রাম জারইতলা ইউনিয়নের কামালপুরে পার্শ্ববর্তী এলাকার লোকজনের আনাগোনা বেড়ে যায়। গ্রাম্য দোকানগুলিতে অধিক রাত পর্যন্ত চলে আড্ডা।

এতে গ্রামবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কামালপুর স্টুডেন্ট এসোসিয়েশন নামের একটি সংগঠন গ্রামটি লকডাউন ঘোষণা করে।

গ্রামের প্রবেশ মুখ বাশেঁর আঁড় দিয়ে সংগঠনের সদস্যরা বন্ধ করে দেন। জরুরি প্রয়োজনে বাইরে যাওয়া গ্রামবাসীর সুরক্ষায় পানি ও সাবানের ব্যবস্থা করেন।

কামালপুর স্টুডেন্ট এসোসিয়েশনের মুখপাত্র ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা অনুষদের ছাত্র শেখ মোবারক হোসেন সাদী জানান, সরকারের একার পক্ষে করোনা পরিস্থিতি মোকাবেলা সম্ভব নয়। তাই আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ি অর্থ ও শ্রম দিয়ে নিজ গ্রামের ঘরে ঘরে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এই গ্রামের শিক্ষার্থিরা যারা সংগঠনটির সদস্য সবাই পালাক্রমে দায়িত্ব পালন করছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর