কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনামুক্ত হলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ জুন ২০২০, বুধবার, ৬:২৬ | বিশেষ সংবাদ 


র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। বুধবার (২৪ জুন) বিকাল সাড়ে ৫টার দিকে ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেয়া এক স্ট্যাটাসে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, “আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমত ও আপনাদের সকলের দোয়ার বদৌলতে COVID 19 থেকে মুক্তি পেলাম। কৃতজ্ঞতা আপনাদের সকলের প্রতি।”

এর আগে তার স্ত্রীও করোনাযুদ্ধে জয়ী হয়ে সুস্থতা লাভ করেন।

গত ৬ জুন রাতে মো. সারওয়ার আলম তাঁর ফেসবুক আইডি’তে নিজের করোনা পজেটিভ হওয়ার তথ্য জানিয়ে সুস্থ হওয়ার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছিলেন। পরে ২২ জুন দ্বিতীয় নমুনা পরীক্ষাতেও তাঁর কোভিড-১৯ পজেটিভ এসেছিল।

কিশোরগঞ্জের কৃতী সন্তান র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম সময়ের এক সাহসী সন্তান। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সারওয়ার আলম সঙ্গরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা, নকল মাস্ক ও গ্লাভসের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এছাড়া রমজানে বেশ কয়েকটি ভেজাল বিরোধী অভিযানও তিনি পরিচালনা করেন।

ভেজালের বিরুদ্ধে সবসময় সরব সারওয়ার আলম গেল বছরের জুলাইয়ে সারাদেশ যখন ডেঙ্গু জ্বরে আক্রান্ত তখন হাসপাতালগুলো ডেঙ্গু ও সিবিসি পরীক্ষায় মর্জিমতো ফি আদায় শুরু হয়। সংবেদনশীল এ বিষয়ে অভিযান পরিচালনা করেন সারোয়ার।

এছাড়া র‌্যাবের ক্যাসিনো বিরোধী অভিযানেও ব্যাপকভাবে প্রশংসিত হন আলোচিত এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মো. সারওয়ার আলম কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার গর্বিত সন্তান। পাকুন্দিয়া বড়বাড়ির ব্যবসায়ী বাবা বোরহান উদ্দিন এবং ‘গরবিনী মা’ মোছাম্মদ আমেনা খাতুনের একমাত্র ছেলে।

ছয় ভাই-বোনের মধ্যে সবার বড় মো. সারওয়ার আলম এঁর স্কুল ও কলেজ জীবন কেটেছে কিশোরগঞ্জে। পড়েছেন কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী গুরুদয়াল সরকারি কলেজে। এরপর ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

২৭তম বিসিএসের মাধ্যমে মো. সারওয়ার আলম যোগ দেন প্রশাসনে। বর্তমানে দায়িত্ব পালন করছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ফোর্সেসের আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন।

কমিটমেন্ট, সততা, সিরিয়াসনেস ও সিনসিয়ারিটি তাঁর সম্পদ। এসবকে পুঁজি করেই নিরাপদ খাদ্য বিষয়ে প্রায়ই দুঃসাহসিক সব অভিযানের নেতৃত্ব দেন তিনি। পরোয়া করেন না কোনো হুমকি-ধমকি কিংবা গোপন কোনো আঁতাতের।

নিরাপদ খাদ্য নিশ্চিত করার অভিযানে তাঁর অনুপ্রেরণা একটাই, সেটা হলো অনিরাপদ খাদ্য খেয়ে একটি জাতি কোনোভাবে শারীরিকভাবে ফিট থাকতে পারবে না, হবে না কোনো উন্নতি। তাই যেকোনো মূল্যে ভেজাল ঠেকানোই এখন তাঁর জন্য বড় চ্যালেঞ্জ।

ভেজালবিরোধী অভিযানে বর্তমানে দেশজুড়ে আলোচিত ও প্রশংসিত এক নাম মো. সারওয়ার আলম।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের কর্মদক্ষতা, সাহসিকতা ও অনবদ্য ভূমিকার স্বীকৃতিস্বরূপ গত বছরের ১২ মে তাঁর মা মোছাম্মদ আমেনা খাতুনকে দেওয়া হয়েছে ‘গরবিনী মা’ সম্মাননা। সত্যিই এমন হীরের টুকরো ছেলে জন্ম দেওয়া ক’জন মায়ের ভাগ্যেই বা জুটে!

মো. সারওয়ার আলমের করোনা আক্রান্ত হওয়ার খবর জানাজানি হওয়ার পর থেকে সাহসী ও আপসহীন এই মানুষটির সুস্থতার জন্য দোয়া করেছেন আপামর জনতা। তাঁর সুস্থ হওয়ার খবরে সর্বসাধারণের মাঝে স্বস্তি ফিরে এসেছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর