কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ১০ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ১২৬৫, সুস্থ ৫৩৫

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ জুন ২০২০, বুধবার, ১১:২৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ বুধবার (২৪ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ১০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ২৬৫ জনের শরীরে ধরা পড়েছে করোনা। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৩৫ জন। মারা গেছেন ২১ জন।

বুধবার (২৪ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮ জন, হোসেনপুর উপজেলায় ১ জন ও পাকুন্দিয়া উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে ১৩ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া ১৩ জনের সবাই তাড়াইল উপজেলার।

বৃহস্পতিবার (১৮ জুন), শনিবার (২০ জুন), রোববার (২১ জুন) ও সোমবার (২২ জুন)  সংগৃহীত ৯৪ জনের নমুনা এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডের জরুরী রোগীসহ মঙ্গলবার (২৩ জুন) ও বুধবার (২৪ জুন) সংগৃহীত ৪৬ জনের নমুনা মিলিয়ে মোট ১৪০ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়।

এই ১৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১২৫৫ জন। বুধবার (২৪ জুন) নতুন করে আরো ১০ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬৫ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ১৩ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ৫২২ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩৫ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৭১১ জন করোনা রোগী এবং ৯ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে তিনজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

বুধবার (২৪ জুন) দিবাগত রাত ১১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, প্রকাশিত ১৪০ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে মোট ১০ জনের পজেটিভ ও ১২৬ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন কোভিড-১৯ পজেটিভ ৪ জনের আবারো পজেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ১০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৮ জন, হোসেনপুর উপজেলায় ১ জন ও পাকুন্দিয়া উপজেলায় ১ জন রয়েছেন।

ফলে বুধবার (২৪ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১২৬৫ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৪৮ জন, হোসেনপুর উপজেলার ২৬ জন, করিমগঞ্জ উপজেলায় ৮৩ জন, তাড়াইল উপজেলায় ৬৮ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৫৪ জন, কটিয়াদী উপজেলায় ৬৭ জন, কুলিয়ারচর উপজেলায় ৮৮ জন, ভৈরব উপজেলায় ৪৬৮ জন, নিকলী উপজেলায় ১৮ জন, বাজিতপুর উপজেলায় ৮২ জন, ইটনা উপজেলায় ২৫ জন, মিঠামইন উপজেলায় ৩০ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৮ জন এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ২১ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ৯ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর