কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত, ২২ মামলায় ২০,৪০০ টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২৫ জুন ২০২০, বৃহস্পতিবার, ১১:২৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (২৫ জুন) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট ২২টি মামলায় মোট ২০ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এর নির্দেশনা মোতাবেক দিনব্যাপী শহরজুড়ে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালেক্টরেটের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেল এবং মাহামুদুল হাসান।

বাংলাদেশ পুলিশের একাধিক টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

এ সময় শহরের গৌরাঙ্গ বাজার, বড়বাজার, পুরানথানা বাজার, কাচারি বাজার, মোরগ মহাল, রথখোলা, হারুয়া, কলাপাড়া, নগুয়াসহ সমগ্র শহরব্যাপী মাস্ক না পরে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করায় ৬ জনকে মোট ২ হাজার ৬শ’ টাকা অর্থদণ্ড করা হয়।

পাশাপাশি সবাইকে বাইরে বের হলে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সচেতন করা হয় এবং বেশ কয়েকজনের মাঝে মাস্ক বিতরণও করা হয়।

এছাড়া নির্ধারিত সময়ের পর দোকানপাট/শপিংমল খোলা রেখে কেনাবেচা করা, স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মেনে চলা, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটর সাইকেল চালানোর অপরাধে মোট ১৬টি মামলায় বিভিন্ন ব্যবসায়ী, প্রতিষ্ঠান ও ব্যক্তিকে মোট ১৭ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি শহরের সকল দোকানপাট সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।

জনস্বার্থে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর