কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ৩৬ জনের করোনা শনাক্ত, আরো একজনের মৃত্যু, মোট শনাক্ত ১৩৭৮

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৭ জুন ২০২০, শনিবার, ১১:৩৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ শনিবার (২৭ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ৩৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ৩৭৮ জনের শরীরে ধরা পড়েছে করোনা। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৬৩ জন। মারা গেছেন ২৩ জন।

শনিবার (২৭ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ৩৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় মৃত এক নারীসহ ৫ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, বাজিতপুর উপজেলায় ৫ জন, ইটনা উপজেলায় ২ জন ও মিঠামইন উপজেলায় ৩ জন রয়েছেন।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার এক নারী। তার নাম খাদিজা আক্তার (৩০)।

করোনা উপসর্গ নিয়ে খাদিজা আক্তার গত ১৯ জুন বিকাল ৪টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাবুন্দিয়া গ্রামের পিত্রালয়ে মারা যাওয়ার পর করোনাভাইরাস সন্দেহে ওই নারীর নমুনা সংগ্রহ করেছিল সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার (২৭ জুন) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ এসেছে।

অন্যদিকে নতুন করে জেলায় ৯৭ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া ৯৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৩০ জন, হোসেনপুর উপজেলার ১ জন, পাকুন্দিয়া উপজেলার ৬ জন, কুলিয়ারচর উপজেলার ৪৫ জন ও ভৈরব উপজেলার ১৫ জন রয়েছেন।

গত ১৯ জুন জেলায় সংগৃহীত ১২৬ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ রোববার (২১ জুন), সোমবার (২২ জুন), বৃহস্পতিবার (২৫ জুন), শুক্রবার (২৬ জুন) ও শনিবার (২৭ জুন) সংগৃহীত ১৪৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বৃহস্পতিবার (২৫ জুন) সংগৃহীত ৯ জনের নমুনা আইসিডিডিআরবি’তে পরীক্ষা করা হয়।

তিনটি ল্যাবে মোট ২৭৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (২৬ জুন) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৩৪২ জন। শনিবার (২৭ জুন) নতুন করে আরো ৩৬ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৭৮ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ৯৭ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ৫৬৬ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬৩ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ২ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৬৯৪ জন করোনা রোগী এবং ৮ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে তিনজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

শনিবার (২৭ জুন) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, প্রকাশিত ২৭৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে মোট ৩৬ জনের পজেটিভ ও ২৩৭ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন কোভিড-১৯ পজেটিভ ৬ জনের আবারো পজেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ৩৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় মৃত এক নারীসহ ৫ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ১৩ জন, বাজিতপুর উপজেলায় ৫ জন, ইটনা উপজেলায় ২ জন ও মিঠামইন উপজেলায় ৩ জন রয়েছেন।

ফলে শনিবার (২৭ জুন) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৩৭৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৭৪ জন, হোসেনপুর উপজেলার ২৯ জন, করিমগঞ্জ উপজেলায় ৯২ জন, তাড়াইল উপজেলায় ৭৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৬৪ জন, কটিয়াদী উপজেলায় ৭২ জন, কুলিয়ারচর উপজেলায় ৯২ জন, ভৈরব উপজেলায় ৪৯৭ জন, নিকলী উপজেলায় ২২ জন, বাজিতপুর উপজেলায় ৯৩ জন, ইটনা উপজেলায় ২৮ জন, মিঠামইন উপজেলায় ৩৩ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ২৩ জন মৃত ব্যক্তি রয়েছেন। সর্বশেষ গত ১৯ জুন বিকাল ৪টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভাবুন্দিয়া গ্রামের পিত্রালয়ে ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে আসা খাদিজা আক্তার মারা যান।

উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ১০ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর