কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্বাস্থ্যসেবায় বিপুল খ্যাতির অধিকারী ডা. মো. খায়রুল আলম মারা গেছেন


 আমিনুল ইসলাম বাবুল | ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ১:২১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার তাড়াইলের কৃতী সন্তান স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) ডা. মো. খায়রুল আলম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রথিতযশা এই চিকিৎসকের মৃত্যু হয়।

তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা ডা. মো. খায়রুল আলম কর্মজীবনে কিশোরগঞ্জের করিমগঞ্জ, পাকুন্দিয়া এবং ভৈরব উপজেলার ইউএইচএফপিও, চুয়াডাঙ্গা জেলার সিভিল সার্জন এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ছিলেন।

সর্বশেষে তাঁকে স্বাস্থ্য অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) পদে পদায়ন করা হয়। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সে পদেই কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

একজন পরিশ্রমী, নিরহংকারী, সৎ ও সাদামনের মানুষ হিসেবে তাঁর জন্মস্থান তাড়াইল উপজেলায় এবং কর্মময় এলাকায় গরীবের ডাক্তার হিসেবে বিপুল খ্যাতির অধিকারী ছিলেন ডা. মো. খায়রুল আলম।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) আছরের নামাজের পর কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদ চত্বরে জানাজার নামাজ শেষে শোলাকিয়া বাগে জান্নাত কবরস্থানে তাঁর মায়ের পাশে তাঁকে দাফন করা হয়েছে।

তাঁর মৃত্যুতে জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান ও ডাক্তার-নার্স এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর