কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পানিতে ডুবে নাতির মৃত্যুর পর না ফেরার দেশে চলে গেলেন দাদি-ও

 বিশেষ প্রতিনিধি | ৩ অক্টোবর ২০২০, শনিবার, ৫:১৯ | বিশেষ সংবাদ 


গত ১৫-২০ দিন ধরে বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী কিশোরগঞ্জের ইটনা উপজেলা সদরের পশ্চিমগ্রাম বানিয়াহাটির মৃত তাহের মিয়ার স্ত্রী জুমেলা খাতুন (৭০)। ৪-৫ দিন আগে তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটে।

শনিবার (৩ অক্টোবর) বেলা ১২টার দিকে মৃত্যুপথযাত্রী শাশুড়ির সেবা করছিলেন দুবাই প্রবাসী ছেলে আব্দুল মান্নানের স্ত্রী লাকি আক্তার। এই ফাঁকে লাকি আক্তারের পাঁচ বছর বয়সী শিশুপুত্র তাইয়িম বাড়ি সংলগ্ন মাদরাসার পুকুরের পানিতে পড়ে যায়।

বেলা সাড়ে ১২টার দিকে স্বজনেরা পুকুরের পানিতে ছোট্ট তাইয়িমকে ভাসতে দেখে উদ্ধার করে ছুটেন ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দিকে। বেলা পৌনে ১টার দিকে হাসপাতালে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক জানালেন, তাইয়িমের দেহ থেকে প্রাণপাখিটা আরো আগেই উড়ে গেছে।

প্রাণহীন তাইয়িমের নিথর কচিদেহটাকে বাড়িতে নিয়ে যাওয়ার পর কান্নার রোল ওঠে পরিবারে। মা লাকি আক্তার, ছেলে তানভীর (৯) আর মেয়ে তাফসুম (৭) এর আর্তনাদ আর কান্নায় চোখ ভিজে এলাকাবাসীর। শিশু তাইয়িমের মৃত্যু যেন শোকের সাগরে ভাসিয়ে দেয় পুরো গ্রামকে।

স্বজনদের আহাজারি আর কান্নার মাঝেই ঘটে আরেকটি বিয়োগান্তক ঘটনা। বেলা পৌনে দুইটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাইয়িমের শয্যাশায়ী দাদি জুমেলা খাতুন।

এ যেন শোকের উপর শোক। নাতির এমন মর্মান্তিক মৃত্যুর মাত্র এক ঘন্টার ব্যবধানে দাদির মৃত্যুতে মুহ্যমান হয়ে পড়ে পুরো পরিবার।

শোকাহত মানুষ ভীড় জমান দুবাই প্রবাসী আব্দুল মান্নানের বাড়িতে। সহমর্মিতা আর সান্ত¦না দিতে গিয়ে নিজেদের অজান্তে কাঁদছেন তারাও। দাদি-নাতির একসঙ্গে এমন চলে যাওয়ার শোকে কাতর যেন সবাই।

স্থানীয়রা জানান, দুই ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট ছিল তাইয়িম। ছিল সবার আদরেরও। সেই ছোট্ট তাইয়িম সবার আগে এমনভাবে চলে যাবে, মেনে নিতে পারছেন না পরিবারের কেউই।

নাতির এমন মর্মান্তিক মৃত্যুর পর দাদি জুমেলা খাতুনের মৃত্যুতে স্বভাবতই স্বজনরা আরো বেশি শোকগ্রস্ত হয়ে পড়েছেন। তাদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার পরিবার।

ঘটনাস্থল পরিদর্শন শেষে এ ব্যাপারে ইটনা থানার এসআই শামছুল হাবীব জানান, বাড়ির পাশে মাদরাসার পুকুরের পানিতে ডুবে শিশু তাইয়িমের মৃত্যু হয়। মর্মান্তিকভাবে শিশুটির মৃত্যুর মাত্র এক ঘন্টার পরই তার দাদি মারা যান। দুইজনের মৃত্যুর হৃদয়বিদারক এ ঘটনায় পরিবারটিতে শোকের ছায়া নেমে আসে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর