কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুই দিনের কর্মবিরতিতে পৌর কর্মকর্তা-কর্মচারীরা

 স্টাফ রিপোর্টার | ১৫ জানুয়ারি ২০১৮, সোমবার, ২:৩৪ | বিশেষ সংবাদ 


বেতন-ভাতা ও পেনশন সুবিধা সরকারি রাজস্ব তহবিল থেকে শতভাগ পাওয়ার দাবিতে কিশোরগঞ্জে দুই দিনের পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার সকাল ৬টা থেকে কিশোরগঞ্জ পৌরসভা কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে তারা কর্মসূচি পালন শুরু করেন।  পৌরসভা সার্ভিস এসোসিয়েশন-এর ব্যানারে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হবে বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

সোমবারের কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলাম।

এতে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুছ ছালাম মিয়া, সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা শুভংকর পাল অপু, জেলা পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, শহর পরিকল্পনাবিদ জান্নাতুল ফেরদৌস আরা, উপসহকারী প্রকৌশলী ফারুক আহম্মেদ, পৌর কর্মচারী সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক রোকন, সাংগঠনিক সম্পাদক মো. বাবুল মিয়া, প্রধান সহকারী মিজানুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

এছাড়া কর্মসূচিতে সংহতি প্রকাশ করে পৌর কাউন্সিলর আরিফুল ইসলাম আরজু ও কিশোরগঞ্জ ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আমিনুল ইসলাম আশফাক বক্তৃতা করেন।

আন্দোলনকারীরা জানান, সরকারের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীগণ সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন। একই ভাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, সমবায় অধিদপ্তর ও উপজেলা পরিষদসহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের রাজস্ব তহবিল থেকে বেতন-ভাতা ও পেনশন সুবিধা পেয়ে থাকেন।

অথচ জনসেবকের দায়িত্ব পালনকারী সংস্থা স্থানীয় সরকারের মূল প্রতিষ্ঠান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও আনুতোষিক পৌরসভার রাজস্ব তহবিল থেকে প্রদান করা হয়ে থাকে। এতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাদি বেশিরভাগ ক্ষেত্রেই অনিয়মিত হয়ে থাকে। ফলে তারা পরিবার পরিজন নিয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর