কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পুলিশের সেবা নিলেই পুলিশ সম্পর্কে জনসাধারণের দৃষ্টিভঙ্গি পাল্টাবে: এসপি কিশোরগঞ্জ


 বিশেষ প্রতিনিধি | ৩১ অক্টোবর ২০২০, শনিবার, ৪:১১ | বিশেষ সংবাদ 


‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই স্লোগানকে সামনে রেখে মতবিনিময় সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণের মধ্য দিয়ে কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উদযাপন করা হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স ড্রিল শেডে এই মতবিনিময় সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার)।

মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক, জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায় এবং জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সেক্রেটারী সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

সভাপতির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) বলেন, ‘পুলিশ সম্পর্কে মানুষের মাঝে নেতিবাচক ধারণা রয়েছে, এটা ঠিক। কিন্তু আজকের বাংলাদেশ পুলিশ জনগণকে সর্বোত্তম সেবা দিয়ে অবিরাম তাদের পাশে থাকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। পুলিশ জনগণের বন্ধু হিসেবে নিরন্তর কাজ করে যাচ্ছে।

তাই পুলিশের এই সেবা নিতে হলে তার কাছে আসতে হবে। পুলিশ জনগণের মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতে হবে। এর মধ্য দিয়ে পুলিশ সম্পর্কে জনসাধারণের নেতিবাচক ধারণা ও দৃষ্টিভঙ্গি পাল্টাবে। এই লক্ষ্যেই কমিউনিটি পুলিশিং ব্যবস্থা সর্বত্র ছড়িয়ে দিতে কাজ করা হচ্ছে।’

অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এর ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে পাকুন্দিয়া থানার এসআই সুজিত কুমার এবং জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে মিঠামইন উপজেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য মো. শাহজাহান মিয়াকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

মতবিনিময় সভা, সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তাহিয়াত আহমেদ চৌধুরী, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী প্রমুখ ছাড়াও জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর