কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কোটা সংস্কার আন্দোলনের নামে নৈরাজ্যের প্রতিবাদে কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

 স্টাফ রিপোর্টার | ১৮ এপ্রিল ২০১৮, বুধবার, ৬:২৪ | বিশেষ সংবাদ 


স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত এবং সরকারি চাকুরিতে কোটা সংস্কার আন্দোলনের নামে নৈরাজ্যের প্রতিবাদ ও বিচার দাবিতে কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধারা মানববন্ধন করে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন। বুধবার সকাল ১১টার দিকে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের ব্যানারে মুক্তিযোদ্ধা ও তাদের প্রজন্ম শহরের কালীবাড়ী এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেন।

এতে বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, সাবেক কমান্ডার ইদ্রিছ আলী ভূঁইয়া, সাবেক ডেপুটি কমান্ডার বাছির উদ্দিন ফারুকী ও আব্দুল মান্নান, পাকুন্দিয়া উপজেলা কমান্ডার মিছবাহ উদ্দিন, ভৈরবের কমান্ডার সিরাজুল ইসলাম, হোসেনপুরের কমান্ডার আব্দুস সালাম প্রমুখ।

এরপর মুক্তিযোদ্ধারা মিছিল করে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে লেখা ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, যেহেতু ২০১৮ সাল নির্বচনী বছর, তাই চক্রান্তকারীরা নাজুক অবস্থা তৈরির চেষ্টা করছে। গত ৮ই এপ্রিল রাতে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় নারকীয় তাণ্ডব চালিয়েছে, স্মারকলিপিতে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। জামায়াত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের ও তাদের দলের সন্তানদের সরকারি চাকুরিতে নিয়োগ দেয়া বন্ধের দাবি জানানো হয়। যেসব স্বাধীনতা বিরোধীরা সরকারি চাকরিতে থেকে দেশের উন্নয়ন ব্যাহত করছে এবং মুক্তিযুদ্ধ ও সরকার বিরোধী নানা চক্রান্তে লিপ্ত রয়েছে, তাদেরকে বরখাস্ত করার দাবি জাননো হয়। মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুন্নকারী এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চাত্যের হলোকাস্ট বা জেনোসাইড ডিনায়েল ল’এর আদলে আইন করে বিচারের ব্যবস্থার দাবি জানানো হয়। ইতোপূর্বে যারা পুড়িয়ে ও পিটিয়ে মুক্তিযোদ্ধা, আইন শৃংখলা বাহিনীর সদস্য, নারী-শিশুসহ অসংখ্য মানুষ হত্যা করেছে, তাদেরকে স্পেশাল ট্রাইবুনাল করে শাস্তির দাবি জানানো হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর