কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে আশরাফ, হোসেনপুরে খোকন ও করিমগঞ্জে মুসলেহ নৌকার মাঝি


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৩ জানুয়ারি ২০২১, বুধবার, ১১:০৫ | নির্বাচনী হালফিল 


চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ জেলার তিনটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তিনটি পৌরসভা হচ্ছে, বাজিতপুর, হোসেনপুর ও করিমগঞ্জ পৌরসভা। এর মধ্যে হোসেনপুর ও করিমগঞ্জ ব্যালটে এবং বাজিতপুর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার (১৩ জানুয়ারি) চতুর্থ ধাপে নির্বাচনের পৌরসভাগুলোতে মেয়র পদে একক প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি নির্বাচন বোর্ডের দীর্ঘ বৈঠকে দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়।

পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের প্রকাশিত তালিকা অনুযায়ী কিশোরগঞ্জ জেলার তিনটি পৌরসভার মধ্যে বাজিতপুর পৌরসভায় বর্তমান মেয়র মো. আনোয়ার হোসেন আশরাফ, হোসেনপুর পৌরসভায় বর্তমান মেয়র মো. আব্দুল কাইয়ুম খোকন ও করিমগঞ্জ পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. মুসলেহ উদ্দিন নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাজিতপুর ও হোসেনপুর পৌরসভায় বর্তমান দুই মেয়রকে আবারও নৌকার মাঝি করা হয়েছে।

অন্যদিকে করিমগঞ্জ পৌরসভায় নৌকার মাঝি মো. মুসলেহ উদ্দিন বর্তমান পৌরমেয়র হাজী আব্দুল কাইয়ুমের চাচাতো ভাই। মো. মুসলেহ উদ্দিন উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য।

বাজিতপুর, হোসেনপুর ও করিমগঞ্জ এই তিন পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৭ জানুয়ারি।

১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই করা হবে। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি।

গত ৩ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এর আগে দ্বিতীয় ধাপে কিশোরগঞ্জ জেলার দুটি পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছে। পৌরসভা দুটি হচ্ছে, কিশোরগঞ্জ পৌরসভা ও কুলিয়ারচর পৌরসভা।

আগামী ১৬ জানুয়ারি কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে এবং কুলিয়ারচর পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়া তৃতীয় ধাপে কটিয়াদী পৌরসভার তফসিল ঘোষণা করা হয়েছে। এ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর