কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে তরুণীকে ধর্ষণ শেষে হত্যার দায়ে ঘাতক ধর্ষকের ফাঁসির আদেশ

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১০ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ১২:২৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের তাড়াইলে বিয়ের প্রলোভনে মোছাঃ শাহনাজ আক্তার নামে এক তরুণীকে ধর্ষণ শেষে গলায় রশি পেঁচিয়ে হত্যার পর লাশ গুমের দায়ে ঘাতক এমদাদুল হককে (৩২) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও রায়ে ১ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকালে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল প্রথম আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, তাড়াইল উপজেলার গজেন্দ্রপুর গ্রামের জমির উদ্দিনের মেয়ে মোছাঃ শাহনাজ আক্তারের সঙ্গে একই উপজেলার জাওয়ার আঃ কুদ্দুছের ছেলে এমদাদুল হকের মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

পরে বিয়ের প্রলোভনে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হলে মেয়েটি গর্ভবর্তী হয়ে পড়ে। ২০১৭ সালের ২১ মে দিবাগত রাত ১২টার দিকে এমদাদুল হকের বাড়ির শোভার ঘরে প্রবেশ করে ভিকটিম শাহনাজ গর্ভবর্তী হওয়ার বিষয়টি জানায়।

পরে এমদাদুল সুকৌশলে মেয়েটিকে সালাম বেপারীর বাড়ির পেছনে জঙ্গলে নিয়ে যায়। একপর্যায়ে শাহনাজকে গলায় রশি পেঁচিয়ে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে পূর্ব জাওয়ারের একটি পতিত জমিতে পুঁতে রাখে।

ঘটনার ৫ দিন পর ২৬ মে রাতে তাড়াইল থানায় গিয়ে পরিবারের লোকজন ভিকটিমের লাশ শনাক্ত করে।

পরে ওই রাতেই নিহতের মা খায়রুন্নেছা বাদী হয়ে এমদাদুল হককে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৯(২)/৩০ ধারায় তাড়াইল থানায় মামলা (নং-১০) দায়ের করেন।

২০১৮ সালের ১ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই জসিম উদ্দিন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

সাক্ষ্য-জেরা শেষে আসামির উপস্থিতিতে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) উপরোক্ত রায় ঘোষিত হয়।

সরকারপক্ষে স্পেশাল পিপি এডভোকেট এম. এ আফজল এবং এডভোকেট আলী আজগর শওকত মামলাটি পরিচালনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর