কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিক্ষানুরাগী দানবীর আলহাজ তাজমল খান আর নেই


 স্টাফ রিপোর্টার | ১৯ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ১:২৬ | বিশেষ সংবাদ 


বিশিষ্ট শিক্ষানুরাগী দানবীর ও সৃষ্টিশীল মানুষ কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের কাতিয়ারচরে প্রতিষ্ঠিত আলহাজ তাজমল খান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ তাজমল খান ওরফে রেনু মাস্টার ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৮টা ১১ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বাদ জুম্মা নিজগ্রাম কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের কাতিয়ারচরে মরহুমের নিজ নামে প্রতিষ্ঠিত বিদ্যাপীঠ আলহাজ তাজমল খান উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

জানাজা শেষে কাতিয়ারচর নিজাম আউলিয়া জামে মসজিদ সংলগ্ন গোরস্থানে তাঁর লাশ দাফন করা হবে।

সদাহাস্য, উদার প্রকৃতির মরহুম তাজমল খানের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তিনি কিশোরগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য, বড়বাজারের ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

আলহাজ তাজমল খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরহুমের ছেলে তসলিমুর রহমান খান রবিন বলেন, নিজনামে প্রতিষ্ঠিত তাজমল খান উচ্চ বিদ্যালয়টি ছিল বাবার ধ্যান-জ্ঞান সবকিছু। মৃত্যুর আগে জীবনে শেষ বড় আনন্দটি ছিল তাঁর প্রতিষ্ঠিত বিদ্যালয়ের এমপিও ভুক্তির বিষয়টি।

কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক দানবীর-শিক্ষানুরাগী তাজমহল খানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় পিপি শাহ আজিজুল হক বলেন, মরহুম তাজমল খান ওরফে রেনু মাস্টার ছিলেন একজন সহজ সরল সাদা মনের মানুষ। তিনি সবসময় অগ্রসর চিন্তা করতেন। কেননা ব্যবসায়িক মনোভাবকে উপেক্ষা করে তিনি কেবল ভবিষ্যত প্রজন্মকে জ্ঞানের আলোয় শিক্ষিত করতেই শহরতলীতে নিজজমিতে একান্ত চেষ্টায় একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

তাঁর মতো একজন মানুষের মৃত্যু আমাদের জন্য অনেক বড় ক্ষতি ও কষ্টের। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোক সন্তোপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

দানবীর-শিক্ষানুরাগী আলহাজ তাজমল খানের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন দৈনিক জনকণ্ঠের সাংবাদিক ও কর আইনজীবী মাজহার মান্না। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর