কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বন্ধুকে ট্রেনের নিচে ফেলে হত্যা, ঘাতক মামুনের যাবজ্জীবন

 স্টাফ রিপোর্টার | ১৭ জানুয়ারি ২০১৮, বুধবার, ৫:১২ | বিশেষ সংবাদ 


ঘাতক মামুন।

কিশোরগঞ্জে কলেজছাত্র বন্ধুকে চলন্ত ট্রেনের নিচে ফেলে হত্যা এবং মুক্তিপণ দাবির মামলায় ঘাতক মামুনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. হুমায়ুন কবীর মঙ্গলবার এই রায় দেন। রায়ে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রায় ঘোষণার সময় দণ্ডিত মামুন আদালতে উপস্থিত ছিল। সে বাজিতপুর উপজেলার পিরিজপুর মুন্সীকান্দা গ্রামের সামসুদ্দিন মিয়ার পুত্র।

অন্যদিকে নিহত কলেজছাত্র মেনন রায়হান (২৫) বাজিতপুর উপজেলার মজলিশপুর মঙ্গলবাড়িয়া বাজার এলাকার রায়হান উদ্দিনের পুত্র ও কিশোরগঞ্জের ওয়ালীনেওয়াজ খান কলেজের উচ্চ মাধ্যমিক ব্যবসায় শিক্ষা শাখার দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

২০১৫ সালের ৭ই জানুয়ারি দু’লাখ টাকা মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে বন্ধুতার সুযোগ নিয়ে মোবাইল ফোনে কলেজছাত্র মেনন রায়হানকে ডেকে নিয়ে অপহরণের পর কোকাকোলার সঙ্গে মেননকে ঘুমের ওযুধ খাইয়ে অচেতন করে চলন্ত ট্রেনের নিচে ফেলে হত্যা করে মামুন।

মামলার বিবরণে জানা গেছে, নিহত মেনন রায়হানের প্রাথমিক স্কুল জীবনের ঘনিষ্ঠ বন্ধু ছিল মামুন। ২০১৫ সালের ৭ই জানুয়ারি বিকালে রায়হানকে ফোন করে বাড়ি থেকে বের করে তাকে নিয়ে ভৈরব রেলওয়ে স্টেশনে যায় মামুন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী সেখানে রেললাইনে বসে ১০ টি ‘ডেসোপেন’ ঘুমের বড়ি কোকাকোলার সঙ্গে মিশিয়ে মেননকে খাওয়ায় মামুন। এতে মেনন অচেতন হয়ে পড়লে সন্ধ্যা ৭টার দিকে ভৈরব থেকে ঢাকাগামী একটি ট্রেনের সামনের লাইনে তাকে ফেলে দেয় মামুন।

পরের দিন ৮ই জানুয়ারি সকালে মামুনের মোবাইল সেট ব্যবহার করে এবং পরিচয় গোপন রেখে তার মায়ের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে মামুন। অপহরণকারীর কথা মতো ১০ই জানুয়ারি টাকা নিয়ে ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় গেলেও পরিবারের সঙ্গে অপহরণকারীর সাক্ষাত মেলেনি।

এ অবস্থায় পুলিশ মেনন রায়হানের মোবাইল সেটের সন্ধানে নামে। পার্শ্ববর্তী নরসিংদী জেলার শিবপুর থানা এলাকা থেকে সুমন নামে এক ব্যক্তির কাছে সেটটি পাওয়া যায়। পুলিশ তাকে আটক করে জানতে পারে, মেনন রায়হানের বন্ধু মামুন তার কাছে সেটটি বিক্রি করেছে।

এ সূত্র ধরে পুলিশ মামুনকে গ্রেপ্তার করার পর সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামুনের স্বীকারোক্তি অনুযায়ী মামলার তদন্তকারী কর্মকর্তা বাজিতপুর থানার এসআই মো. রকিবুল হোসেন মামুনকে নিয়ে ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় গিয়ে ট্রেনের নিচে ফেলে মেনন রায়হানকে হত্যার স্থানটি সনাক্ত করে।

পরে জিআরপি থানায় যোগাযোগ করে জানা যায়, অজ্ঞাত পরিচয়ের লোক হিসেবে জিআরপি থানা পুলিশ ট্রেনের নিচে কাটা পড়ে নিহত মেনন রায়হানের লাশ ময়না তদন্ত করিয়ে এনে বেওয়ারিশ লাশ হিসেবে ভৈরব থানার পশ্চিম পাশে রেলওয়ের জমিতে দাফন করা হয়েছে। জিআরপি পুলিশের কাছে থাকা জামা কাপড় ও ছবি দেখে পরিবারের লোকজন ওই লাশকে মেননের লাশ হিসেবে সনাক্ত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর