কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সারাদেশে সেরা কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র

 স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০২১, রবিবার, ৭:৫৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের সর্বস্তরের জনসাধারণের কাছে ‘মাতৃসদন’ হিসেবে পরিচিত কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসেবে নির্বাচিত হয়েছে। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মূল্যায়নে জাতীয়ভাবে শ্রেষ্ঠ হয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার (১১ জুলাই) সকালে জুমে অনুষ্ঠিত বিশ্ব জনসংখ্যা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় সমগ্র বাংলাদেশে জাতীয়ভাবে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসেবে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নাম ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. মো. সাইদুল হাসান।

জানা গেছে, প্রতিবছর ১১ জুলাই পালিত হয় বিশ্ব জনসংখ্যা দিবস। নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিবছর বাংলাদেশে বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়।

তবে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এ বছর বিশ্ব জনসংখ্যা দিবস ভার্চুয়ালি উদযাপন করা হয়। এ উপলক্ষে রোববার (১১ জুলাই) সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করে।

‘অধিকার ও পছন্দই মূলকথাঃ প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে কাঙ্খিত জন্মহারে সমাধান মেলে’ এ  প্রতিপাদ্যকে সামনে রেখে জুম মিটিংয়ে সভাপতিত্ব করেন স্বাস্থ শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান মিয়া।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১)  সাহান আরা বানু এনডিসি।

এছাড়া পরিবার পরিকল্পনা বিভাগের জেলা এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগণ সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

সভায় বিশ্ব জনসংখ্যা দিবসে সমগ্র বাংলাদেশে জাতীয়ভাবে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসাবে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নাম ঘোষণা করা হয়।

এ সময় কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত চিকিৎসক মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. মো. সাইদুল হাসানকে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

সভায় এ অর্জনকে অত্যন্ত সাধুবাদ জানানো হয়েছে। শ্রেষ্ঠত্বের নাম ঘোষণার সাথে সাথে কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী  ও সেবা গ্রহীতাদের মধ্যে আনন্দের প্রবাহ সৃষ্টি হয়েছে।

ডা. মো. সাইদুল হাসান কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রের দায়িত্ব গ্রহণ করার পর থেকে এই প্রতিষ্ঠানের সেবার মান অনেক উন্নত হয়েছে। করোনা মহামারি চলাকালেও ডা. মো. সাইদুল হাসান নিয়মিত অফিস করে স্বাস্থ্যসেবায় নিয়োজিত রয়েছেন।

কিশোরগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র জাতীয়ভাবে শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসেবে ঘোষিত হওয়ায় ডা. মো. সাইদুল হাসান কিশোরগঞ্জবাসীকে ধন্যবাদ জানিয়ে মাতৃসদনের উপর আস্থা রেখে সেবা গ্রহণ করার জন্য আহবান জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর