কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রূপগঞ্জ ট্রাজেডিতে নিহত মিনা আক্তারের পরিবারকে দুই লাখ টাকা অনুদান প্রদান

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১১ জুলাই ২০২১, রবিবার, ১১:৪০ | বিশেষ সংবাদ 


নারায়ণগঞ্জের সজীব গ্রুপের হাসেম ফুড লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে নিহত কিশোরগঞ্জের করিমগঞ্জের মিনা আক্তারের পরিবারকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে দুই লাখ টাকার অনুদান দেওয়া হয়েছে।

রূপগঞ্জ ট্রাজেডিতে নিহত মিনা আক্তার (৩৩) করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নের কুকিমাদল গ্রামের মো. হারুন মিয়ার স্ত্রী।

রোববার (১১ জুলাই) সন্ধ্যায় নিহত মিনা আক্তারের কুকিমাদল গ্রামের বাড়িতে গিয়ে স্বামী মো. হারুন মিয়ার কাছে দুই লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এ সময় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-মহাপরিদর্শক শাহ মোফাখখারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল ইসলাম সরকার এবং করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. আবু রিয়াদ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (৮ জুলাই) ভয়াবহ সেই অগ্নিকাণ্ডের ঘটনার পর মিনা আক্তারের লাশ পাওয়া যায় সেখানকার ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে।

পরে স্বামী মো. হারুন মিয়া স্ত্রীর লাশ কুকিমাদল গ্রামের বাড়িতে নিয়ে এসে দাফন করেন।

এদিকে রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে নিখোঁজ শ্রমিকদের অন্তত ২০ জনের বাড়ি কিশোরগঞ্জের চারটি উপজেলার অন্তত ১৫টি গ্রামে।

নিখোঁজ শ্রমিকদের বাড়িতে গত চারদিন ধরেই চলছে শোকের মাতম। কোন কিছুতেই স্বজনদের আর্তনাদ আর আহাজারি থামছে না।

পোড়া কয়লার ভেতর মরদেহ খোঁজে ক্লান্ত হয়ে অনেকে শূন্যহাতে বাড়ি ফিরেছেন। ডিএনএ পরীক্ষার নমুনা দিয়ে অপেক্ষায় রয়েছেন তারা প্রিয়জনের লাশের আশায়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, আগুনে পুড়ে শ্রমিক মারা যাওয়ার বিষয়টি খুবই মর্মান্তিক। কিশোরগঞ্জে এ পর্যন্ত কয়জন মারা গেছেন সে বিষয়ে এখনো কোনো সঠিক তালিকা তাঁরা পাননি।

তবে জেলার করিমগঞ্জ, সদর ও কটিয়াদী উপজেলার অনেকেই নিখোঁজ রয়েছেন। যারা নিখোঁজ তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য সংশ্লিষ্ট উপজেলার ইউএনওকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে এসব পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে।

সংশ্লিষ্ট পরিবারকে খাদ্য সহায়তা, ডিএনএ স্যাম্পল দিতে স্বজনদের গাড়ি ভাড়া ও লাশ দাফন কাফনের ব্যবস্থা করা হবে বলেও জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর