কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে রোগীর চাপে বেড়েছে হাসপাতালের বেড, ১০ শয্যার নতুন এইচডিইউ

 স্টাফ রিপোর্টার | ১২ জুলাই ২০২১, সোমবার, ১১:৫৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করছে। জেলার করোনা চিকিৎসার একমাত্র বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে প্রতিদিনই বাড়ছে রোগীর চাপ।

রোগীর এই চাপে ইতোমধ্যে বাড়ানো হয়েছে হাসপাতালের বেড। এছাড়া ১০ শয্যার নতুন হাই ডিফেনডেনসি ইউনিট (HDU) প্রস্তুত করা হয়েছে।

জেলার করোনা পরিস্থিতি নিয়ে সর্বশেষ সোমবার (১২ জুলাই) রাতে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, বর্তমানে হাসপাতালের কোভিড ইউনিটে আক্রান্ত ও সন্দেহজনক মোট ১৫৮ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ৯ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় এখানে নতুন ২৬ জন রোগী ভর্তি হয়েছেন এবং ১০ জন ছাড়পত্র পেয়েছেন।

এছাড়া হাসপাতালটিতে করোনা পজেটিভ একজন এবং তিনজন সন্দেহজনক কোভিড-১৯ রোগী মারা গেছেন।

হাসপাতাল সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে এখন সর্বোচ্চ সংখ্যক রোগী ভর্তি রয়েছেন।

গতবছর করোনা মহামারি শুরু হওয়ার পর হাসপাতালটিকে কোভিড ডেডিকেটেড হাসপাতালে পরিণত করা হলেও তখন এত রোগী ভর্তি হয়নি। রোগীর চাপও এমন ছিল না।

সোমবার (১২ জুলাই) রাতে এক ফেসবুক স্ট্যাটাসে জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল ওয়াহাব বাদল লিখেছেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে অব্যাহত করোনা রোগীর চাপ মোকাবেলা করার জন্য প্রায় সব কেবিনকেই কোভিড রোগীদের জন্য বরাদ্দ করা হয়েছে, ১০ শয্যার নতুন HDU প্রস্তুত করা হয়েছে, সাধারণ শয্যা বৃদ্ধি করা হয়েছে।

কিন্তু আমাদের আশংকা রোগী ভর্তির বর্তমান ধারা অব্যাহত থাকলে চিকিৎসা প্রদান ভয়াবহ কঠিন হবে।

আসুন সবাই সচেতন হই, প্রার্থনা করি সৃষ্টিকর্তা যেন আমাদের রক্ষা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর