কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনার ভয়াল থাবায় আরো ৫ জনের মৃত্যু, নতুন ১৩১ জনের শনাক্ত

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৮ আগস্ট ২০২১, রবিবার, ১:০৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করেছে। সর্বশেষ শনিবার (৭ আগস্ট) রাতে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, জেলায় নতুন করে ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিন শুক্রবার (৬ আগস্ট) জেলায় ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

সর্বশেষ এ রিপোর্টে মোট ৪৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে মোট ১৩১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। এর বিপরীতে এদিন জেলায় মোট ৫৪ জন সুস্থ হয়েছেন।

এছাড়া করোনাভাইরাস কোভিড-১৯ কেড়ে নিয়েছে আরো পাঁচটি তাজা প্রাণ।

জেলায় করোনায় সর্বশেষ মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়া বাকি দুইজন নিজ নিজ বাড়িতে মারা গেছেন।

মারা যাওয়া পাঁচজনের মধ্যে তিনজন নারী এবং দুইজন পুরুষ।

তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার একজন পুরুষ (৮০) ও একজন নারী (৭৫), ভৈরব উপজেলার একজন পুরুষ (৬২) এবং দুইজন নারী (৬৫) ও (৪২)।

ফলে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা ৭২ জন বেড়েছে।

আগের দিন শুক্রবার (৬ আগস্ট) জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ছিল ৩০৫১ জন। এখন জেলায় বর্তমান রোগীর সংখ্যা মোট ৩১২৩ জন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব থেকে গত ৩১ জুলাই, ১ আগস্ট, ২ আগস্ট, বৃহস্পতিবার (৫ আগস্ট) ও শনিবার (৭ আগস্ট) পাওয়া ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৮০ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মোট ৪৫০ জনের নমুনার মধ্যে বাকি ২৬২ জনের নমুনা বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাব ও রেপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে পরীক্ষা করা হয়। এতে মোট ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে শুক্রবার (৬ আগস্ট) ১২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া তাড়াইল ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১৪০ জনের রেপিড এন্টিজেন টেস্টে ৪৪ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া মোট ১৩১ জনের মধ্যে কটিয়াদী ও ভৈরব উপজেলায় সর্বোচ্চ ৪৬ জন করে মোট ৯২ জন শনাক্ত হয়েছেন।

এছাড়া বাকি ৩৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৮ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ৭ জন, নিকলী উপজেলায় ১ জন এবং বাজিতপুর উপজেলায় ১ জন শনাক্ত হয়েছেন।

নতুন সুস্থ হওয়া ৫৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৪৮ জন এবং পাকুন্দিয়া উপজেলার ৬ জন।

মোট শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮৬ জন যাদের মধ্যে ১০ জন আইসিইউতে এবং ১৪ জন এইচডিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন ২১ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২৩ জন ছাড়পত্র পেয়েছেন।

হাসপাতালটিতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে।

এই সময় পর্যন্ত জেলায় মোট ১০ হাজার ৩৬১ জন শনাক্ত, ৭ হাজার ৫৮ জন সুস্থ এবং ১৮০ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩১২৩ জন। তাদের মধ্যে ৬৯ জন হাসপাতালে ও ৩০৫৪ জন হোম আইসোলেশনে রয়েছেন।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ৩১২৩ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৯১০ জন, হোসেনপুর উপজেলায় ২২৭ জন, করিমগঞ্জ উপজেলায় ৬৬ জন, তাড়াইল উপজেলায় ৪৬ জন, পাকুন্দিয়া উপজেলায় ২৭৭ জন, কটিয়াদী উপজেলায় ৫৩০ জন, কুলিয়ারচর উপজেলায় ৭৪ জন, ভৈরব উপজেলায় ৬২৪ জন, নিকলী উপজেলায় ৫০ জন, বাজিতপুর উপজেলায় ১৯৮ জন, ইটনা উপজেলায় ৩০ জন, মিঠামইন উপজেলায় ৩২ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ৫৯ জন রয়েছেন।

জেলায় মোট মৃত্যু ১৮০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৬৪ জন, হোসেনপুর উপজেলায় ৮ জন, করিমগঞ্জ উপজেলায় ৯ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়া উপজেলায় ১১ জন, কটিয়াদী উপজেলায় ১৫ জন, কুলিয়ারচর উপজেলায় ৭ জন, ভৈরব উপজেলায় ৩৭ জন, নিকলী উপজেলায় ৭ জন, বাজিতপুর উপজেলায় ১৫ জন, ইটনা উপজেলায় ১ জন এবং মিঠামইন উপজেলায় ১ জন রয়েছেন।

জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কোন মৃত্যু নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর