কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাতীয় শোক দিবসের আলোচনা ও বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প

 স্টাফ রিপোর্টার | ২৭ আগস্ট ২০২১, শুক্রবার, ৬:৩১ | বিশেষ সংবাদ 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কিশোরগঞ্জে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ ডা. আ.ন.ম নৌশাদ খান।

জেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ব্যাংকার আবুল হাশেমের সঞ্চালনায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনায় অংশ নেন জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্পেশাল পিপি এম.এ আফজল, জেলা পাবলিক লাইব্রেরির সাবেক সম্পাদক এডভোকেট নাসিরউদ্দীন ফারুকী, জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. দ্বীন মোহাম্মদ, জেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার কামাল, ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের ডিন প্রফেসর আরজ আলী, ইংরেজি বিভাগের প্রধান বদরুল হুদা সোহেল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি এডভোকেট বজলে কাদের মুকুল, সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক প্রভাষক মাহফুজা আরা পলক প্রমুখ।

বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের জোর দাবি জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে যেমন লালন করতে হবে, তেমনি তার আদর্শকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে। বিশেষ করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করলে তারা বিপথগামী হবে না।

আলোচনা সভা ছাড়াও সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চোখের রোগে আক্রান্ত গরীব, দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক (চক্ষু) ডা. কামরুল হাসান পলাশের নেতৃত্বে বিশেষজ্ঞ টিম চোখের চিকিৎসা সেবা দেন।

এ সময় সেবা নিতে-আসা রোগীদের মধ্য থেকে চোখের অপারেশনের জন্য বাছাইকৃত রোগীদের সকলকে শনিবার (২৮ আগস্ট) প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন ও ঔষধ সরবরাহের ব্যবস্থা করা বলে আয়োজকরা জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর