কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

 স্টাফ রিপোর্টার | ৩০ অক্টোবর ২০২১, শনিবার, ৫:০৯ | বিশেষ সংবাদ 


‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ স্লোগানে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে কিশোরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকালে জেলা পুলিশ লাইন্সে বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এ সময় জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক, জিপি বিজয় শঙ্কর রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক সাইফুল হক মোল্লা দুলু, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, ইটনা রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের অধ্যক্ষ ইসলাম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি লিপন রায় লিপু, কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম, নারীনেত্রী বিলকিস বেগম প্রমুখসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপজেলা ও পৌর কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, রাজনীতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে পুলিশ লাইন্স ড্রিল শেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, কমিউনিটি পুলিশিং কমিটি সঠিকভাবে দায়িত্ব পালন করলে ছোটখাট বিষয় নিয়ে মানুষকে পুলিশের কাছে যেতে হবে না। এতে করে জনসাধারণের ভোগান্তি কমবে।

তিনি কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমকে আরও গতিশীল, সক্রিয় ও বেগবান করে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আহ্বান জানিয়ে বলেন, আগে মানুষ পুলিশ দেখলে ভয় পেত। আর এখন সময় বদলেছে, দৃষ্টিভঙ্গিরও পরিবর্তন হয়েছে। বিপদে আপদে মানুষ এখন পুলিশের কাছে ছুটে আসে।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়।

কমিউনিটি পুলিশিং কার্যক্রমে বিশেষ অবদান রাখায় মিঠামইন থানার এসআই নজরুল ইসলাম ও কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলা উদ্দিনের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেয়া হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর