কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যুব দিবসে কিশোরগঞ্জে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের আলোচনা সভা

 স্টাফ রিপোর্টার | ১ নভেম্বর ২০২১, সোমবার, ৭:০০ | বিশেষ সংবাদ 


‘দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে জাতীয় যুব দিবস উপলক্ষে কিশোরগঞ্জে আলোচনা সভা করেছে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম। সোমবার (১ নভেম্বর) বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর সভাপতি প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী।

এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান।

সভায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ এবং জুমে বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক এবং সরকারি বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রতিনিধি অংশ নেন।

ব্রিটিশ কাউন্সিলের প্লাটফর্মস ফর ডায়লগ প্রকল্পের কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর মো. নূরে আলম জুম অ্যাপে অংশগ্রহণকারীদের সংযুক্ত করেন।

সভা সঞ্চালনা করেন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর সেক্রেটারি মীর আশরাফ উদ্দিন।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর সদস্য জেমিমা আক্তার।

সভায় অন্যদের মধ্যে দৈনিক শতাব্দীর কণ্ঠ সম্পাদক আহমেদ উল্লাহ, গুরুদয়াল সরকারি কলেজের সহযোগী অধ্যাপক কাজী করিম উল্লাহ, কিশোরগঞ্জ পৌরসভার কাউন্সিলর হাসিনা হায়দার চামেলি, সংস্কৃতিকর্মী ম.ম. জুয়েল, নারীনেত্রী এডভোকেট প্রতিভা শীল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা তাদের বক্তব্যে জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য সম্পর্কে আলোকপাত করে যুবসমাজকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা ও এ থেকে উত্তরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা ও মতামত তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ার জন্য ভবিষ্যতের যুব সমাজকে সঠিকভাবে গড়ে তুলতে হবে। ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে তাদেরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। যেন তারা আগামীর সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে।

সভাপতির বক্তব্যে প্রফেসর রবীন্দ্রনাথ চৌধুরী কিশোরগঞ্জ জেলায় গুণগত মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে আগামী প্রজন্মকে যুবশক্তিতে পরিণত করতে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম এর বিভিন্ন পদক্ষেপ ও উদ্যোগের কথা উল্লেখ করেন।

প্রসঙ্গত, সামাজিক জবাবদিহিতা নিশ্চিতকরণে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ ও বৃটিশ কাউন্সিলের প্লাটফর্মস ফর ডায়লগ প্রকল্পের সহযোগিতায় কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম কাজ করে যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর