www.kishoreganjnews.com

নৌবাহিনীতে ভুয়া নিয়োগ বাণিজ্যের হোতা র‌্যাবের হাতে আটক



[ স্টাফ রিপোর্টার | ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার, ৫:০৩ | এক্সক্লুসিভ ]


নৌবাহিনীতে ভুয়া নিয়োগ প্রতারক চক্রের হোতাকে আটক করেছে র‌্যাব। আটক প্রতারকের নাম মো. জসিম উদ্দিন আশরাফ (৪২)। র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অভিযানিক দল চট্টগ্রামের পতেঙ্গা থেকে সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে আটক করে। র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন এই আটকাভিযানের নেতৃত্ব দেন। আটক হওয়া নিয়োগ প্রতারক চক্রের হোতা মো. জসিম উদ্দিন আশরাফ লক্ষ্মীপুর জেলার কুনিয়ানগর গ্রামের মৃত ফজলুল করিমের ছেলে এবং নৌবাহিনীর একজন চাকুরিচ্যুত প্রাক্তন অ্যাবল সিম্যান (ল্যান্স কর্পোরাল)।

কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন জানান, চক্রটি ২০১১ সাল থেকে নৌ বাহিনীতে নিয়োগ প্রদানের আশ্বাসে সারাদেশে তাদের প্রতারণা কার্যক্রম চালিয়ে আসছিল। সম্প্রতি কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার ১০ জন ব্যক্তির কাছ থেকে তারা এক কোটি টাকারও বেশি অর্থ হাতিয়ে নেয়। ভুক্তভোগীদের মধ্যে ইসলাম উদ্দিন নামে তাড়াইলের এক ব্যক্তি এ ব্যাপারে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পে অভিযোগ জানালে বিষয়টি নিয়ে র‌্যাব অনুসন্ধানে নামে। অনুসন্ধানে চক্রটি সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পায় র‌্যাব। র‌্যাবের অনুসন্ধানে জানা যায়, ভুয়া নিয়োগ প্রতারক চক্রটিতে আটজন সক্রিয় সদস্য রয়েছে। এই আট প্রতারক সারাদেশে তাদের নিয়োগ করা দালালের মাধ্যমে সাধারণ চাকরি প্রার্থীদের কাছে চাকরি দেয়ার মতো বিশ্বাসযোগ্য তথ্য ও ডমুকেন্ট দেখিয়ে চাকুরি প্রত্যাশীর আস্থা অর্জন করতো। চট্টগ্রাম ও সিলেটের বিভিন্ন বিলাসবহুল হোটেল ও স্থাপনায় ভুয়া পরীক্ষা বোর্ড বসিয়ে চাকরি প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নিয়ে নিয়োগপত্র প্রদান করতো। নৌ বাহিনীর বিভিন্ন পদবীর অফিসারের পোষাকে সজ্জিত হয়ে তারা এই প্রতারণা কার্যক্রম চালিয়ে আসছিল। সারা বাংলাদেশে শতাধিক চাকরি প্রার্থীকে বোকা বানিয়ে চক্রটি এ পর্যন্ত কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. হাসান মোস্তফা স্বপন আরো জানান, নৌবাহিনীতে ভুয়া এই নিয়োগ প্রতারক চক্রের হোতা মো. জসিম উদ্দিন আশরাফ নৌবাহিনীর একজন চাকুরিচ্যুত প্রাক্তন অ্যাবল সিম্যান (ল্যান্স কর্পোরাল)। তার বাড়ি লক্ষ্মীপুরে হলেও বর্তমানে চট্টগ্রামের পতেঙ্গায় বসবাস করছে। গত বছর অবৈধ অস্ত্র বহন এবং মাদক সেবনের দায়ে নৌবাহিনী থেকে তাকে চাকুরিচ্যুত করা হয়। চক্রটিতে নৌবাহিনীর চাকুরিচ্যুত আরো একাধিক প্রাক্তন সদস্য রয়েছে বলে অনুসন্ধানে তারা জানতে পেরেছেন। তাদের ধরতে র‌্যাবের তৎপরতা অব্যাহত রয়েছে। এ বিষয়ে তাড়াইল থানায় ইসলাম উদ্দিন বাদী হয়ে মামলা করেছেন। এছাড়া আটক মো. জসিম উদ্দিন আশরাফের বিরুদ্ধে প্রতারণার আরো একটি মামলা ঢাকা সিআইডি’তে তদন্তাধীন আছে বলেও জানান র‌্যাবের এই কোম্পানী অধিনায়ক।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com