কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে প্রেমে সাড়া না দেয়ায় এসএসসি পরীক্ষার্থীকে বখাটেদের মারপিট, লাঞ্ছনা

 স্টাফ রিপোর্টার | ৬ এপ্রিল ২০২২, বুধবার, ৬:৫৯ | করিমগঞ্জ  


অভিযুক্ত সাগর।

কিশোরগঞ্জের করিমগঞ্জের গুনধর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এক এসএসসি পরীক্ষার্থী প্রেমে সাড়া না দেয়ায় বিদ্যালয়ে ক্লাস করতে গিয়ে বখাটেদের মারপিট ও শারীরিক নির্যাতনের শিকার হয়েছে। বুধবার (৬ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।

এ সময় বখাটে মো. সাগর স্কুলে ঢুকে ওই শিক্ষার্থীর স্কুলব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। ঘটনার আকস্মিকতায় স্কুল কর্তৃপক্ষ কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ স্কুলে ছুটে যান।

জানা গেছে, উপজেলার জয়কা গ্রামের এসএসসি পরীক্ষার্থী মেয়েটিকে একই এলাকার প্রবাসী দেলোয়ার হোসেনের বখাটে ছেলে মো. সাগর প্রেম নিবেদনসহ প্রায়ই উত্ত্যক্ত করতো।

বুধবার (৬ এপ্রিল) সকালে ওই ছাত্রী বাড়ি থেকে স্কুলে আসার পথে সাগর তাকে উত্ত্যক্ত করতে থাকে। পরে কোনরকমে আতঙ্কের মধ্যেই মেয়েটি স্কুলে পৌঁছে।

একপর্যায়ে বখাটে সাগর তার ৪-৫জন বন্ধুকে সাথে নিয়ে স্কুলে ঢুকে মেয়েটিকে কিল-ঘুষি ও থাপ্পড় মারতে থাকে। পরে তার স্কুলব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে।

এ সময় স্কুলের শিক্ষকসহ অন্য শিক্ষার্থীরা তাদের ধাওয়া দিলে বখাটেরা স্কুলগেইটে গিয়ে হামলাসহ শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে গালিগালাজ করতে থাকে।

এক পর্যায়ে আশপাশের লোকজন ছুটে গিয়ে এক বখাটেকে ধরে স্কুলের ভেতর নিয়ে গিয়ে আটকে রাখে।

পরে স্কুল কর্তৃপক্ষের খবরে গুনধর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবু ছায়েম ভূঞা রাসেল ও সাবেক চেয়ারম্যান নাজমুল শাকির নূরু শিকদার ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মীমাংসার চেষ্টা করেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কামাল উদ্দিন জানান, ঘটনার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ ইকবাল প্রশাসনিক কাজে উপজেলায় অবস্থান করছিলেন। তিনি শিক্ষকরুমে ছিলেন। বিদ্যালয়ে বখাটেদের হামলার খবর শুনে গিয়ে তিনি শিক্ষার্থীরা এক বখাটেকে আটক রেখেছে দেখতে পান।

ভুক্তভোগী মেয়ের এক স্বজন জানান, প্রকাশ্যে এভাবে কোনো মেয়েকে উত্ত্যক্ত করে শারীরিকভাবে লাঞ্ছিত করবে- এটা কোনভাবেই মেনে নেয়া যায় না। আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার আগেই বিষয়টি স্থানীয়ভাবে প্রভাব বিস্তার করে মীমাংসার চেষ্টা করছে।

গুনধর ইউপি চেয়ারম্যান আবু ছায়েম ভূঞা রাসেল উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে বিষয়টি শুনে ঘটনাস্থলে যান উল্লেখ করে জানান, ঘটনার বিষয়ে স্কুলের ভেতরে সাবেক ইউপি চেয়ারম্যানসহ দুই পরিবারের লোকজন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়।

এ সময় দুই পরিবারের লোকজন ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি হবে না মর্মে লিখিত অঙ্গীকার করলে বিষয়টি সেখানেই মীমাংসা করে দেওয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর