কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ডেঙ্গু জ্বর প্রতিরোধ ও প্রতিকারে ব্যাপক প্রচারণা

 সোহেল সাশ্রু, ভৈরব | ৩১ জুলাই ২০১৯, বুধবার, ১০:০০ | ভৈরব 


সাম্প্রতিক সময়ে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু জ্বর ভয়াবহ আকার ধারণ করায় ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ডেঙ্গু জ্বর প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক বৈজ্ঞানিক উপায়ে করণীয় দিক নির্দেশনা দিয়ে জনসচেনতামূলক প্রচারণা চালানো হয়েছে।

বুধবার (৩১ জুলাই) সকালে এ বিষয়ে পৌর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ জনসচেতনতা মূলক প্রচারণা কার্যক্রম পরিচালনা করা হয়।

এছাড়া প্রতিদিন বিভিন্ন এলাকায় ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণার জন্য ভ্রাম্যমাণ ৪টি টিম গঠন করা হয়েছে। একজন ডাক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ টিম বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে বিভিন্ন এলাকায় ও শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ডেঙ্গু জ্বর বিষয়ে আলোচনা করবেন।

ভৈরব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ এর নেতৃত্বে ডেঙ্গু জ্বর বিষয়ে বৈজ্ঞানিক পর্যালোচনা করেন হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. রায়না মাসনন ও ডা. শফি উদ্দিন সোহেল।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪ জন রোগী ভর্তি আছে। আমরা ডেঙ্গু জ্বরে আক্রান্তদের আলাদা বেড, পর্যাপ্ত ওষুধ দিয়ে সার্বক্ষণিক উন্নত চিকিৎসা দেয়ার চেষ্টা করছি।

হাসপাতালে যারা ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হয়েছেন তারা ঢাকা কিংবা দেশের অন্য স্থান  থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।

তিনি আরো বলেন, ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত রোগিদের জন্য চিকিৎসাসেবা ও পর্যাপ্ত ওষুধ প্রস্তুত রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর