কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ব্যবসায়ীর পাঁচ লাখ টাকা ছিনতাই, চার ছিনতাইকারী গ্রেপ্তার, তিন লাখ ৯২ হাজার টাকা উদ্ধার

 স্টাফ রিপোর্টার | ২০ মার্চ ২০২৪, বুধবার, ৫:৪৭ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে দেশীয় অস্ত্র ঠেকিয়ে ও মারপিটে আহত করে মোক্তার হোসেন (৪৮) নামে এক ব্যবসায়ীর পাঁচ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা পাঁচ লাখ টাকার মধ্যে তিন লাখ ৯২ হাজার ১শ’ টাকা উদ্ধার করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম প্রেস ব্রিফিং করে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার ও ছিনতাই করা টাকা উদ্ধারের বিষয়টি জানান।

গ্রেপ্তার হওয়া চার ছিনতাইকারীর নাম হচ্ছে, মো. সোহাগ মিয়া (৩৫), সাব্বির মিয়া (২৪ ), সাদির মিয়া (২০) ও মো. আরিয়ান মিয়া (১৯)। তাদের মধ্যে মো. সোহাগ মিয়া ভৈরব পৌর শহরের চন্ডিবের দক্ষিণপাড়া এলাকার মৃত সালাম মিয়ার ছেলে, সাব্বির মিয়া একই এলাকার মিলন মিয়ার ছেলে, সাদির মিয়াও মিলন মিয়ার ছেলে এবং মো. আরিয়ান মিয়া একই এলাকার মনির মিয়ার ছেলে।

অন্যদিকে ছিনতাইয়ের শিকার হওয়া ব্যবসায়ী মোক্তার হোসেন ভৈরব উপজেলার তুলাকান্দি এলাকার হাজী রইছ মিয়ার ছেলে। ভৈরব রাণীর বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

পুলিশ জানায়, গত ১৭ মার্চ বিকালে ব্যবসায়ী মোক্তার হোসেন তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটর সাইকেল যোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

পথে বিকাল পৌনে ৬টার দিকে চন্ডিবের এলাকার ব্রীজ সংলগ্ন এলাকায় পৌঁছুলে দুটি মোটর সাইকেলে করে দেশীয় অস্ত্রশস্ত্রসহ চারজন ছিনতাইকারী মোক্তার হোসেনের মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় তারা মারপিট করে মোক্তার হোসেনের ব্যাগের ভিতরে থাকা নগদ পাঁচ লাখ টাকা এবং তার স্যামসাং স্মার্টফোন জোর করে ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় ব্যবসায়ী মোক্তার হোসেন ভৈরব থানায় মামলা (নং-২৩, তারিখ-১৯/০৩/২০২৪ খ্রি.) দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই আব্দুর রহমান ভূইয়াকে।

ঘটনার তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলামের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুর রহমান ভূইয়া অফিসার ফোর্সসহ ভৈরব থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা শুরু করেন।

এক পর্যায়ে মঙ্গলবার (১৯ মার্চ) বিকালে চন্ডিবের মির্জা চত্ত্বর থেকে মো. সোহাগ মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনতাই করা নগদ দুই হাজার একশত টাকা উদ্ধার করা হয়।

পরে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সাদির মিয়াকে গ্রেপ্তার করে তার কাছ থেকে ছিনতাই করা নগদ সাড়ে তিন লাখ এবং মো. আরিয়ান মিয়াকে গ্রেপ্তার করে তার কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়া ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকায় সাব্বির মিয়াকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পরই আমরা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাইকৃত ৩ লাখ ৯২ হাজার টাকাসহ ৪ জনকে আটক করি। এছাড়া ছিনতাইকৃত অবশিষ্ট টাকা ও মোবাইল ফোন উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর