কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে দশ দিনে ১০৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত

 সোহেল সাশ্রু, ভৈরব | ২ আগস্ট ২০১৯, শুক্রবার, ১২:২৯ | ভৈরব 


দেশের রাজধানী ঢাকার মতো কিশোরগঞ্জের ভৈরবেও ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গেল দশ দিনে ১০৬ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে।

তবে এদের অনেকেই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এসেছেন। বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে এই তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ।

ডা. বুলবুল আহম্মদ এর মতে যদিও ভৈরবে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেকাংশে কম। তারপরও জনসচেতনতা বাড়াতে ডেঙ্গু এবং চিকনগুনিয়া প্রতিরোধে স্বাস্থ্য বার্তা লিফলেট বিতরণের কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে মনে করেন ডা. বুলবুল আহম্মদ।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আতঙ্কে প্রতিদিন নানা বয়সের ডেঙ্গু রোগী চিকিৎসা নিতে আসছে। ফলে এসব রোগীদের সামাল দিতে হিমসিম খাচ্ছেন কর্তব্যরত চিকিৎসকরা।

এ পর্যন্ত ১০৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করেছেন দায়িত্বরত চিকিৎসকরা। তবে আক্রান্ত রোগীদের মধ্যে অনেকেই বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। আর হাসপাতালে মাত্র ৬ জন রোগীকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের দেখতে হাসপাতালে যান উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন, ডেঙ্গু মশার বিস্তার বন্ধে এবং লার্ভা ধ্বংসে একটি ফগার মেশিন কেনা হয়েছে। আজ থেকে ফগার মেশিনে শহরের বিভিন্ন স্থানে ঔষধ ছিটানো হবে।

এছাড়া ডেঙ্গু কিংবা চিকনগুনিয়া থেকে বাঁচতে জনসচেতনতার কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর